দুপুরে ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ

দুপুরে ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ

ফাইল ছবি

বিশ্বকাপ প্রস্তুতির অংশ হিসেবে দ্বিতীয় ও শেষ ম্যাচ খেলবে বাংলাদেশ। টাইগার বাহিনীর প্রতিপক্ষ হিসেবে মাঠে নামছে বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড।

সোমবার (২ অক্টোবর) দুপুর আড়াইটায় ভারতের গুয়াহাটিতে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও ইংল্যান্ড। বিশ্বকাপের মূল লড়াইয়ে মাঠে নামার আগে এটিই দুদলের শেষ প্রস্তুতি ম্যাচ।

প্রথম ওয়ার্ম আপ ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে দাপুটে জয় পেয়েছে বাংলাদেশ। ইনজুরির জন্য সে ম্যাচে খেলেননি অধিনায়ক সাকিব আল হাসান। ইংল্যান্ডের বিপক্ষেও খেলছেন না বিশ্বসেরা অলরাউন্ডার। তাতে দলের সাইড বেঞ্চের শক্তি যাচাইয়ের সুযোগ পাচ্ছেন কোচ চান্ডিকা হাথুরুসিংহে।

অন্যদিকে বৃষ্টির জন্য ভারতের বিপক্ষে ইংল্যান্ডের প্রথম প্রস্তুতি ম্যাচ ভেস্তে গিয়েছে। তবে ঘরের মাঠে দুটি দ্বিপাক্ষিক সিরিজ জয়ের আত্মবিশ্বাস নিয়ে ভারতে পা রেখেছে বাটলার-স্টোকসরা। পূর্বাভাস বলছে এ ম্যাচেও রয়েছে ৭১ শতাংশ বৃষ্টির সম্ভাবনা। 

শেষ প্রস্তুতি ম্যাচের আগে বিশ্রামে কাটিয়েছে দুদল। আর নতুন ইনজুরি এড়াতে ইংল্যান্ড ম্যাচের আগে হালকা অনুশীলনেই সীমাবদ্ধ থেকেছে বাংলাদেশ। যদিও সেখানেও কিছুটা চোট পেয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। তবে সেটি গুরুতর না হওয়ায় চিন্তার কিছু নেই। বাংলাদেশি ভক্তরা আশা করছেন, মূল মঞ্চে পা রাখার আগে ভালোভাবেই শেষ হোক প্রস্তুতি পর্ব।