জিকো-সহ ৫ ফুটবলারকে নিষিদ্ধ করলো বসুন্ধরা ক্লাব

জিকো-সহ ৫ ফুটবলারকে নিষিদ্ধ করলো বসুন্ধরা ক্লাব

জিকো-সহ ৫ ফুটবলারকে নিষিদ্ধ করলো বসুন্ধরা ক্লাব

সাহসী সিদ্ধান্ত নিলো বসুন্ধরা কিংস। গুরুত্বপূর্ণ ম্যাচের আগে হঠাৎ নিয়মবহির্ভূত কর্মকাণ্ডের অভিযোগে নিষিদ্ধ করলো পাঁচজন শীর্ষ ফুটবলারকে। যাদের মাঝে আছে দেশের ফুটবলের পরিচিত মুখ আনিসুর রহমান জিকো ও শেখ মুরসালিন।

আজ সোমবার সন্ধ্যায় এএফসি কাপের গুরুত্বপূর্ণ ম্যাচ, প্রতিপক্ষ ভারতের ক্লাব ওডিশা এফসি। এর আগে শৃঙ্খলা বহির্ভূত কাজে জড়িয়ে নিষিদ্ধ হলেন বসুন্ধরা কিংসের পাঁচ ফুটবলার। জিকো ও মোরসালিন ছাড়া বাকি তিনজন হলেন তপু বর্মন, তৌহিদুল আলম সবুজ ও রিমন হোসেন।

ঠিক কিসের ভিত্তিতে তাদের নিষিদ্ধ করা হয়েছে, তা জানা যায়নি। তবে এফসি কাপের প্রথম ম্যাচ খেলতে মালদ্বীপ গিয়ে শৃঙ্খলা বহির্ভূত কাজে জড়িয়ে পড়ার অভিযোগ এই পাঁচ ফুটবলারের বিরুদ্ধে। একই ঘটনায় দু’জন স্টাফকেও সাময়িক নিষেধাজ্ঞা দিয়েছে বাংলাদেশ চ্যাম্পিয়নরা।

গতকাল বসুন্ধরার আনুষ্ঠানিক ট্রেনিং সেশনেও অনুপস্থিত থাকেন জিকো-মোরসালিনসহ শীর্ষ এই পাঁচ ফুটবলার। যদিও এখনো তাদের বিরুদ্ধে অভিযোগের প্রমাণ হাতে পায়নি ক্লাবটি। তবে নিজেদের অবস্থান আপসহীন করে রেখেছে ক্লাবটি।

এই প্রসঙ্গে বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসান সংবাদমাধ্যমকে জানান, ‘দলীয় শৃঙ্খলার স্থান সবার ওপরে। কেউ যদি শৃঙ্খলা ভঙ্গ করে অবশ্যই শাস্তি পেতে হবে। কাজেই গুরুত্বপূর্ণ ম্যাচের আগে কঠোর সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছি। দৃষ্টান্তমূলক শাস্তির পর আশা করছি খেলোয়াড়রা তাদের ভুল বুঝতে পারবে এবং ভবিষ্যতে এরকম কাজ থেকে বিরত থাকবে।’