কক্সবাজারে বিপুল পরিমান নকল আকিজ বিড়ি জব্দ

কক্সবাজারে বিপুল পরিমান নকল আকিজ বিড়ি জব্দ

ছবি: প্রতিনিধি

কক্সবাজারের ঈদগাঁ বাসষ্টেশনের ট্রান্সপোর্ট লোড আনলোড পয়েন্টে অভিযান চালিয়ে বিপুল পরিমান নকল ব্যান্ডরোল যুক্ত আকিজ বিড়ি জব্দ করা হয়েছে। সোমবার দুপুরে আকিজ বিড়ি ফ্যাক্টরী লিমিটেডের কর্মকর্তারা অভিযান চালিয়ে এ নকল বিড়ি জব্দ করেন।

জানা যায়, সরকারের মোটা অংকের টাকা রাজস্ব ফাঁকি দিয়ে কিছু অসাধু চক্র দীর্ঘদিন ধরে নকল আকিজ বিড়ি উৎপাদন করে দেশের বিভিন্ন স্থানে বাজারজাত করে আসছে। গোপন সংবাদের ভিত্তিতে সোমবার দুপুরে কক্সবাজারের ঈদগাঁ বাসষ্টেশনের ট্রান্সপোর্ট লোড আনলোড পয়েন্টে আকিজ বিড়ি ফ্যাক্টরী লিমিটেডের কর্মকর্তারা অভিযান চালায়। এসময় একটি পিকআপ থেকে দশ হাজার (১০,০০০) শলাকা নকল ব্যান্ডরোল যুক্ত আকিজ বিড়ি জব্দ করা হয়। এ ঘটনায় রানা নামের এক স্থানীয় ব্যাক্তিকে আটক করা হয়।

পরবর্তীতে আর কখনো নকল আকিজ বিড়িসহ সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে কোন বিড়ি বিক্রি করবে না বলে মুচলিকা প্রদান করলে তাকে ছেড়ে দেওয়া হয়। ভবিষ্যতে এই রকম কার্যক্রম পরিচালনা করলে মামলা দায়ের করা হবে বলে হুশিয়ার দেন স্থানীয় জনপ্রতিনিধি ও আওয়ামীলীগের নেত্রবৃন্দ।

অভিযান শেষে জব্দকৃত নকল আকিজ বিড়ি জনসম্মুখে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

আকিজ বিড়ি ফ্যাক্টরী লিমিটেডের চট্টগ্রাম অঞ্চলের ব্যবস্থাপক ইনচার্জ মো. জসিম উদ্দিন বলেন, আকিজ বিড়ি ফ্যাক্টরীকে ধ্বংস করতে এবং আকিজ বিড়ির সুনাম নষ্ট করতে একটি কুচক্রী মহল নকল আকিজ বিড়ি উৎপাদন ও বিক্রি করে আসছে। এতে সরকার বিপুল পরিমানে রাজস্ব হারাচ্ছে। এসব অসাধু ব্যবসায়ী চক্র সরকারের উন্নয়ন কার্যক্রমকে বাধাগ্রস্থ করতে রাজস্ব ফাঁকি দিয়ে ব্যবসা পরিচালনা করে থাকে। সরকারের পাশাপাশি আমাদের মাননীয় চেয়ারম্যান মহদোয় নকল বিড়ির বিরুদ্ধে সব সময় জিরো টলারেন্স নীতি গ্রহন করে আসছেন। নকল বিড়ি বন্ধ করে সরকারী রাজস্ব বৃদ্ধিতে র‌্যাব, পুলিশ এবং কাস্টমস, এক্সাসাইজ ও ভ্যাট বিভাগের পাশাপাশি আকিজ গ্রুপ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।