প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়ন ও সুশাসন উপহার দিয়েছেন : পলক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়ন ও সুশাসন উপহার দিয়েছেন : পলক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়ন ও সুশাসন উপহার দিয়েছেন : পলক

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়ন ও সুশাসন উপহার দিয়েছেন। তাই প্রযুক্তি নির্ভর স্মার্ট বাংলাদেশ এর  কাঙ্খিত লক্ষ্যে এগিয়ে যাচ্ছে দেশ।প্রতিমন্ত্রী আজ সোমবার সিংড়ার পুন্ডরী আলিম মাদ্রাসার নবনির্মিত চারতলা একাডেমিক ভবন উদ্বোধন উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। মাদ্রাসা ব্যবস্থাপনা কমিটির সভাপতি অধ্যক্ষ শফিকুল কবীর দুলু সভায় সভাপতিত্ব করেন।

প্রতিমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিক্ষা ব্যয়কে খরচ নয়, বিনিয়োগ বলেছিলেন। বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রযুক্তি নির্ভর শিক্ষার ডিজিটাল প্লাটফর্ম তৈরী করে দেন। ফলশ্রুতিতে বদলে গেছে বাংলাদেশ। ধারাবাহিক পথ পরিক্রমায় এখন আমরা চতুর্থ শিল্প বিপ্লবের যুগে প্রবেশ করেছি। 

তিনি আরও বলেন, নতুন নতুন উদ্ভাবনের ফলে প্রতিনিয়ত বদলে যাচ্ছে বিশ্ব। এই হাওয়া বাংলাদেশের পালেও লেগেছে। আমাদের এবারের স্বপ্ন, শেখ হাসিনা’র নেতৃত্বে ২০৪১ সালের মধ্যে উচ্চ আয়ের উন্নত, উদ্ভাবনী স্মার্ট বাংলাদেশ গড়ে তোলা। স্মার্ট নাগরিক, স্মার্ট অর্থনীতি, স্মার্ট সরকার এবং স্মার্ট সমাজ-এই চারটি ভিত্তির উপরে প্রতিষ্ঠিত হবে স্মার্ট বাংলাদেশ।

বিগত সাড়ে ১৪ বছরে সিংড়ার অভূতপূর্ব উন্নয়নের বিবরণ দিয়ে প্রতিমন্ত্রী পলক বলেন, সিংড়াতে হাইটেক পার্ক, টিটিসি এবং টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের নির্মাণ কাজ শেষ হয়েছে। শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার নির্মাণ কাজ শেষের পথে। এই চারটি প্রতিষ্ঠানে ২০ হাজার ব্যক্তির কর্মসংস্থান হবে, উদ্যোক্তারদের জন্যে থাকবে বিভিন্ন সুযোগ সুবিধা। প্রতিমন্ত্রী কলম উচ্চ বিদ্যালয় এবং কালিনগর উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত একাডেমিক ভবনেরও উদ্বোধন করেন।

সূত্র : বাসস