প্রধানমন্ত্রী প্রকৌশল বান্ধব নেতা : আইইবি প্রেসিডেন্ট

প্রধানমন্ত্রী প্রকৌশল বান্ধব নেতা : আইইবি প্রেসিডেন্ট

ছবিঃ সংগৃহীত

আইইবির প্রেসিডেন্ট ও বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করার জন্যই শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। প্রকৌশল পেশার উন্নয়নে শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার অনেক কাজ করছে।

সোমবার (২ অক্টোবর) রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে আইইবির কেন্দ্রীয় নির্বাহী কমিটি ও ইআরসির যৌথ উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিন উপলক্ষ্যে তার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনায় আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

 

শেখ হাসিনা একজন প্রকৌশল বান্ধব নেতা উল্লেখ করে তিনি বলেন, দেশের প্রকৌশল পেশা উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অভূতপূর্ব উন্নয়ন করেছেন। আইইবির বিভিন্ন কেন্দ্র-উপকেন্দ্র স্থাপনে জায়গাসহ অবকাঠামো উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনেক সহযোগিতা করেছেন।

আইইবির সাধারণ সম্পাদক এস.এম. মনজুরুল হক মঞ্জু বলেন, শেখ হাসিনার নেতৃত্বে অভূতপূর্ব সাফল্য অর্জন করেছে বাংলাদেশ। তিনি উন্নয়নের রোল মডেল। সারা বিশ্বের অহংকার। প্রকৌশলীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের সহযাত্রী হিসেবে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। আগামীতেও যেকোনো পরিস্থিতিতে প্রকৌশলীরা শেখ হাসিনার পাশে থাকবে।  

 

সভায় উপস্থিত ছিলেন আইইবির সাবেক প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার কবির আহমেদ ভূঁইয়া, ভাইস প্রেসিডেন্ট বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মো. নুরুজ্জামান, ভাইস প্রেসিডেন্ট ও পেশাজীবী সমন্বয় পরিষদের মহাসচিব ইঞ্জিনিয়ার মো. শাহাদাৎ হোসেন (শীবলু), ভাইস প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার কাজী খায়রুল বাশার, আইইবি ঢাকা কেন্দ্রের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোহাম্মদ হোসাইন, ইআরসির নির্বাহী ভাইস চেয়ারম্যান আতাউর রহমান সান্টু।