বিশ্বে করোনায় আরও ৮০ জনের মৃত্যু

বিশ্বে করোনায় আরও ৮০ জনের মৃত্যু

প্রতীকী ছবি

করোনায় বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় আরও ৮০ জনের মৃত্যু হয়েছে। এ সময় আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৯৯৭ জন। সুস্থ হয়েছেন ২৩ হাজার ৭৩৭ জন।

বুধবার (৪ অক্টোবর) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া যায়।

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যু ঘটনা ঘটেছে ব্রাজিলে। এ সময় দেশটিতে মৃত্যু হয়েছে ২৮ জনের এবং আক্রান্ত হয়েছে ৪ হাজার ৪২৪ জন। একই সময়ে সবচেয়ে বেশি আক্রান্তের ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এ সময় দেশটিতে মৃত্যু হয়েছে ২৭ জনের এবং আক্রান্ত হয়েছে ৪ হাজার ৯১৮ জন।

এ ছাড়া জার্মানিতে আক্রান্ত হয়েছে ২১ জন এবং মৃত্যু হয়েছে ২ হাজার ৮১ জনের। চেকিয়ায় আক্রান্ত হয়েছে ৮৪৭ জন এবং মৃত্যু হয়েছে ১ জনের। বুলগেরিয়ায় আক্রান্ত হয়েছে ৩০৫ জন এবং মৃত্যু হয়েছে ২ জনের। বাহরাইনে আক্রান্ত হয়েছে ১৩২ জন এবং মৃত্যু হয়েছে ১ জনের।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৬৯ কোটি ৬১ লাখ ১ হাজার ৬৯০ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৯ লাখ ২২ হাজার ৭৪৮ জনের। সুস্থ হয়েছেন ৬৬ কোটি ৮০ লাখ ৮৬ হাজার ২৬২ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।