পুলিশ হেফাজতে দুদকের সাবেক কর্মকর্তার মৃত্যু

পুলিশ হেফাজতে দুদকের সাবেক কর্মকর্তার মৃত্যু

সৈয়দ মোহাম্মদ শহিদুল্লা

নগরের চান্দগাঁও থানা পুলিশ হেফাজতে থাকা দুর্নীতি দমন কমিশনের (দুদক) সাবেক উপপরিচালক সৈয়দ মোহাম্মদ শহিদুল্লা মৃত্যুবরণ করেছেন।  

মঙ্গলবার (৩ অক্টোবর) দিবাগত রাতে সাড়ে ১২টার দিকে তার মৃত্যু হয়।

বিষয়টি নিশ্চিত করেন চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. খাইরুল ইসলাম।

সৈয়দ মোহাম্মদ শহিদুল্লার ছোট ছেলে নাফিজ শহীদ বলেন, রাত আটটা থেকে বহদ্দারহাট এক কিলোমিটার এলাকার বাড়ির পাশে দুইটি পুলিশের গাড়ি ছিল।

রাত সাড়ে এগারোটার দিকে বাবাকে বাড়ি থেকে সিভিল পোশাকে পুলিশ আটক করে নিয়ে যায়। কেন নিয়ে যাচ্ছে, ওয়ারেন্ট আছে কি-না, এ বিষয়ে আমাদের কিছুই জানানো হয়নি। শুধু বলেছে, থানায় মামলা আছে। একজন সরকারি অবসরপ্রাপ্ত কর্মকর্তা বাবাকে ধস্তাধস্তি করে থানায় নিয়ে যায়।

তিনি আরও বলেন, বাবা অসুস্থ, হার্টের সমস্যা ছিল। সঙ্গে সঙ্গে আমার চাচারা থানায় যান। তিনি হার্টের রোগী, ইনহেলার আর ওষুধ লাগে সবসময়। বাবাকে থানায় নেওয়ার সঙ্গে সঙ্গে মূল ফটক বন্ধ করে দেয়। ইনহেলার ও ওষুধ বাবার কাছে পৌঁছাতে দেয়নি। মরদেহ চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে রয়েছে। ময়নাতদন্ত করা হবে।

ওসি মো.খাইরুল ইসলাম বলেন, ওয়ারেন্টমূলে সৈয়দ মোহাম্মদ শহিদুল্লাকে গ্রেফতার করা হয়েছিল। তিনি বয়োজ্যেষ্ঠ অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা এবং আমাদের পরিচিত ছিলেন। যথাযথ সম্মান দিয়ে গ্রেফতার করে থানায় আনা হয়েছে।  তাঁকে আমার রুমে নিয়ে বসানো হয়েছিল। সেখানে অসুস্থতা অনুভব করায় নিয়ম অনুসারে অ্যাম্বুলেন্স ডাকা হয়েছিল। অ্যাম্বুলেন্স আসতে দেরি হওয়ায় সিএনজি অটোরিকশা করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসকরা তাঁকে মৃত ঘোষণা করেন।