ভারত-পাকিস্তান মহারণ নিয়ে রোমাঞ্চিত কামিন্সও

ভারত-পাকিস্তান মহারণ নিয়ে রোমাঞ্চিত কামিন্সও

প্যাট কামিন্স

গতবারের দুই ফাইনালিস্ট ইংল্যান্ড এবং নিউজিল্যান্ডের ম্যাচ দিয়েই শুরু হচ্ছে ২০২৩ সালের ক্রিকেট বিশ্বকাপ। ৫০ ওভারের এ আসরে অংশ নিচ্ছে ক্রিকেট বিশ্বের সেরা ১০ দল। তবে আলোচনার কেন্দ্রে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান লড়াই! বিশ্বকাপ শুরুর আগের দিন ‘ক্যাপ্টেনস ডে’র অনেকটা অংশ জুড়ে ছিল ভারত-পাকিস্তান মহারণ।

অনুষ্ঠানের এক পর্যায়ে উপস্থাপক রবি শাস্ত্রী অস্ট্রেলিয়ান অধিনায়ক প্যাট কামিন্সের কাছে নিরপেক্ষ দর্শক হিসেবে দুই দলের লড়াই নিয়ে জানতে চান। বেশ মনখোলা উত্তরই দিয়েছেন কামিন্স। 

কামিন্সের কাছে ভারত-পাকিস্তান ম্যাচ মানে অন্য রকম মুহূর্তের সাক্ষী হওয়া, ‘আমার মনে হয় না, এমন খুব বেশি টুর্নামেন্ট আছে, যেখানে অর্ধেক বিশ্ব খেলা দেখার অপেক্ষায় থাকে। আর তা যদি হয় বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ, তাহলে তো কথাই নেই। এটা মনে হয় সেই মুহূর্ত, যেটা খুব কমই আসে জীবনে। আপনি নিজে যদি এই খেলার সঙ্গে যুক্ত নাও থাকেন, তবু আপনার মনে হবে খেলাটা দেখি, ধারাভাষ্য শুনি এবং খেলাটাকে ঘিরে অন্য রকম একটা আবেগ তৈরি হয়।’ 

এ সময় শাস্ত্রী কামিন্সকে গত দু’টি ভারত-পাকিস্তান মহারণে গ্যালারিতে দর্শকের গগনবিদারী কলরবের কথা স্মরণ করিয়ে দেন। অস্ট্রেলিয়ান অধিনায়কের চাওয়া, এই বিশ্বকাপের ম্যাচটিও যেন তেমনই হয়। এক লাখের ওপরে দর্শক হওয়ার আশা কামিন্সের। 

আগামী ১৪ অক্টোবর দুই দলের ম্যাচটি হবে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। এই স্টেডিয়ামের ধারণক্ষমতা এক লাখ ৩২ হাজার।