আমিরের দৃষ্টিতে বিশ্বকাপের সেমিফাইনালে খেলবে যারা

আমিরের দৃষ্টিতে বিশ্বকাপের সেমিফাইনালে খেলবে যারা

ছবিঃ সংগৃহীত।

বেজে গেছে ওয়ানডে বিশ্বকাপের দামামা। ভারতের মাটিতে ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের ম্যাচ দিয়ে শুরু হয়েছে ১৩তম আসর। টুর্নামেন্ট মাঠে গড়ানোর আগে থেকে ক্রিকেটার কিংবা দর্শক, সবাই করছেন চুলছেড়া বিশ্লেষণ। সেই কাতারে নাম লেখালেন পাকিস্তানি ক্রিকেটার মোহাম্মদ আমির।

কিছুদিন আগে পাকিস্তানকে নিয়ে আত্মবিশ্বাসী ছিলেন না আমির। কিন্তু এবার তিনি বলছেন, তার দেশও খেলতে পারে সেরা চারে। আমির বলেন, ‘এর আগে আমি সেমিফাইনালিস্ট হিসেবে নিউজিল্যান্ডের কথা বলেছিলাম। কিন্তু এবার পাকিস্তানকে বেছে নেব, কারণ তাদের ওপর কোনো চাপ নেই।’

আমিরের অন্য তিন সেমিফাইনালিস্ট হলো- ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও ভারত।আমিরের দৃষ্টি টুর্নামেন্টের হট ফেবারিট স্বাগতিক ভারত। এ সম্পর্কে কিছুদিন আগে তিনি বলেছিলেন, ‘ভারত স্পষ্টই হট ফেভারিট। যেহেতু ভারত ঘরের মাঠে বিশ্বকাপ খেলছে, তাই তাদের বিপক্ষে যে দলই খেলুক না কেন, জিততে হলে ১০০ ভাগ দিতে হবে। ভারতে জয় পাওয়া সহজ নয়। যখন আপনি অস্ট্রেলিয়ায় খেলতে যাবেন তখন প্রতি দলকেই সংগ্রাম করতে হয়। ভারত সফরেও প্রতিটি দলকে সংগ্রাম করতে হয়। বিশ্বকাপে রোহিত শর্মার দলই হট ফেভারিট।

আমির পাকিস্তান, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও ভারতের কথা বললেও ইমাদ ওয়াসিম বলেছেন পাকিস্তান, ভারত, ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার কথা।