ভারতে পাকিস্তান দলের নিরাপত্তায় যা যা থাকছে

ভারতে পাকিস্তান দলের নিরাপত্তায় যা যা থাকছে

ভারতে পাকিস্তান দলের নিরাপত্তায় যা যা থাকছে

সাত বছর পরে ভারতে খেলতে এসেছে পাকিস্তান। ভারতে যাতে পাকিস্তান দলের কোনো সমস্যা না হয় তার জন্য নিরাপত্তায় কোনো ত্রুটি রাখতে চাইছে না ভারত। সেই কারণে, অন্য সব দলের তুলনায় পাকিস্তানের নিরাপত্তা অনেক বেশি। হোটেল থেকে মাঠ এবং মাঠ থেকে হোটেলে কঠোর নিরাপত্তা বলয়ের মধ্যে রয়েছেন বাবর আজমরা।

বৃহস্পতিবার আনন্দবাজার পতিকা এসব বিষয় দাবি করেছে। পত্রিকাটি জানিয়েছে, ভারতে এসে প্রথমে হায়দরাবাদে নেমেছে পাকিস্তান। সেখানেই নিজেদের দু’টি প্রস্তুতি ম্যাচ খেলেছে তারা। বিশ্বকাপের প্রথম ম্যাচও হায়দরাবাদে। সেখানে হোটেল থেকে মাঠে যাওয়ার সময় পাকিস্তানের জন্য দেয়া নিরাপত্তা-ব্যবস্থা দেখলেই বোঝা যাচ্ছে, কী রকমের নিরাপত্তা দেয়া হয়েছে।

নিরাপত্তা-ব্যবস্থার প্রথমে রয়েছে ছয়টি গাড়ি। সেই গাড়িগুলোতে রয়েছেন পুলিশকর্মীরা। ছয়টি গাড়ির পরে রয়েছে দু’টি বাইক। সেখানেও রয়েছেন পুলিশকর্মীরা। তারপর দলের একটি বাস রয়েছে। সেখানে কয়েকজন ক্রিকেটার ও সাপোর্ট স্টাফ থাকছেন। তারপর আবার থাকছে পাঁচটি গাড়ি। সেখানেও নিরাপত্তারক্ষীদের রাখা হয়েছে। পাঁচটি গাড়ির পরে আবার একটি বাস রয়েছে। সেখানে দলের বাকি ক্রিকেটার ও সাপোর্ট স্টাফরা রয়েছেন।

নিরাপত্তা-ব্যবস্থার একদম পেছনে রয়েছে আরো ছয়টি গাড়ি। তার মধ্যে একটি অ্যাম্বুলেন্সও রয়েছে। যদি কোনো কারণে কারো শরীর অসুস্থ হয় তাহলে যাতে কোনো সমস্যা না হয়, তার জন্যই অ্যাম্বুলেন্স রাখা হয়েছে।

একদিনের বিশ্বকাপে পাকিস্তানের প্রথম খেলা ৬ অক্টোবর। হায়দরাবাদে নেদারল্যান্ডসের বিরুদ্ধে খেলবেন বাবররা। ১৪ অক্টোবর আহমেদাবাদে ভারতের বিরুদ্ধে খেলবে পাকিস্তান। সেই ম্যাচের দিকে তাকিয়ে দু’দেশের ক্রীড়াপ্রেমীরা। সূত্র : আনন্দবাজার