বিশ্ব চ্যাম্পিয়নদের হারিয়ে দাপুটে জয় কিউইদের

বিশ্ব চ্যাম্পিয়নদের হারিয়ে দাপুটে জয় কিউইদের

সংগৃহীত

বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডের বোলারদের নিয়ে রীতিমতো ছেলেখেলা করলো নিউজিল্যান্ড। দুই ব্যাটারের জোড়া সেঞ্চুরি ও অপরাজিত ২৭৩ রানের জুটিতে ইংল্যান্ডকে ৯ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে নিউজিল্যান্ড। এতে বিশ্বকাপের প্রথম ম্যাচেই পরাজয়ের স্বাদ গ্রহণ করতে হয়েছে ২০১৯ সালের বিশ্বচ্যাম্পিয়নদের।

এর আগে ব্যাটারদের ব্যর্থতায় ২৮২ রানেই থেমে যায় ইংলিশদের ইনিংস। জবাবে ব্যাট করতে নেমে ইংলিশ বোলারদের পাড়ার দল বানিয়ে ছাড়ল নিউজিল্যান্ডের দুই ব্যাটার ডেভিড কনওয়ে এবং রাচিন রবীন্দ্র।

বৃহস্পতিবার (৫ অক্টোবর) হায়দরাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ওয়ানডে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে নিউজিল্যান্ড টস জিতে ব্যাটিং পাঠায় ইংলিশদের।

২০১১ সালে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে মিরপুরে বাংলাদেশের বিপক্ষে ২০৩ রানের জুটি গড়েছিলেন বিরাট কোহলি এবং বীরেন্দ্র শেবাগ। সে ম্যাচে শেবাগ করেছিলেন ১৭৫ রান এবং কোহলি করেছিলেন ১০০। এতদিন পর্যন্ত বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে সেটিই ছিল সর্বোচ্চ রানের জুটি।

শেবাগ-কোহলির সেই রেকর্ডই আজ ভেঙেছেন ডেভিড কনওয়ে এবং রাচিন রবীন্দ্র জুটি। দুজনে মিলে ২৭৩ রানের অপরাজিত জুটি গড়েন। অনবদ্য এ জুটিতেই শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছাড়ে নিউজিল্যান্ড।