শচিনের চোখে বিশ্বকাপের ৪ সেমিফাইনালিস্ট

শচিনের চোখে বিশ্বকাপের ৪ সেমিফাইনালিস্ট

ভারতীয় কিংবদন্তি শচিন টেন্ডুলকার

দীর্ঘ প্রতীক্ষা শেষে পর্দা উঠেছে আইসিসি ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসরের। উদ্বোধনী ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে ৯ উইকেটে হারিয়ে বড় জয় তুলে নিয়েছে নিউজিল্যান্ড।

এদিকে সীমিত ওভারের শ্রেষ্ঠত্বের এই লড়াইয়ে সুপার ফোরে জায়গা করে নেবে পয়েন্ট তালিকার প্রথম ৪ দল। যদিও এ নিয়ে বেশ আগে থেকেই শুরু হয়েছে নানান সমীকরণ।

কার হাতে উঠতে যাচ্ছে এবারকার শিরোপা! শুধু শিরোপার ভবিষ্যদ্বাণীই না। সর্বোচ্চ রান সংগ্রাহক, সর্বোচ্চ উইকেটশিকারি, সেমিফাইনালিস্ট, ফাইনালিস্ট নিয়েও ভবিষ্যদ্বাণী চলছে। এবার চলতি আসরের ৪ সেমিফাইনালিস্ট বেছে নিয়েছেন ভারতীয় কিংবদন্তি শচিন টেন্ডুলকার।

আনুষ্ঠানিকভাবে বিশ্বকাপ শুরুর আগে ট্রফি নিয়ে পিচে গিয়েছিলেন সাবেক এই ক্রিকেটার। এরপর সেখানে আইসিসির সঙ্গে সম্ভাব্য ৪ সেমিফাইনালিস্টের নাম জানান তিনি।

শচিনের চোখে চার সেমিফাইনালিস্ট হলো- ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও নিউজিল্যান্ড।

এই লিটল মাস্টারের ভাষ্য, আমরা শেষ করেছিলাম এখানে অস্ট্রেলিয়ার বিপক্ষে কোয়ার্টার ফাইনালে, সে রাতটা আমাদের জন্য বিশেষ ছিল। আবার এখানে ফিরে আসা, একই স্টেডিয়াম, ১২ বছর পর.. আসলে ভালো কিছু হয়েছে, ২০১১ সালের আগে কোনো স্বাগতিক দল বিশ্বকাপ জেতেনি। এরপর থেকে সব স্বাগতিক দল বিশ্বকাপ জিতেছে। এবারের আয়োজক ভারত, তাই ভালো কিছু হতে পারে।

শচিনের বিশ্বাস, ঐতিহাসিক ২০১১ সালের ঘটনার পুনরাবৃত্তি করতে পারবে ভারত। তার ভাষ্যমতে, আমরা ব্যাটিং লাইন-আপ শক্তিশালী। অলরাউন্ড বোলিং আক্রমণ আছে। সব মিলিয়ে আমাদের দল ভারসাম্যপূর্ণ।

আইসিসিকে টেন্ডুলকার বলেন, ভারত, কোনো সন্দেহ নেই। আমাদের দল খুবই ভালো ও ভারসাম্যপূর্ণ। অস্ট্রেলিয়া, তৃতীয়টি ইংল্যান্ড তারা ভারসাম্যপূর্ণ দল। তাদের দলে তরুণ ও অভিজ্ঞদের মিশ্রণ আছে।

তিনি আরও যোগ করেন, আমার চতুর্থ দলটি নিউজিল্যান্ড। তারা ২০১৫ ও ২০১৯ সালের বিশ্বকাপে ফাইনাল খেলেছে। তাদের রেকর্ড দেখলে তারা আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে ভালো করেছে আমি তাদেরকে সেমিতে দেখছি।