রংপুরে পাচারকালে ৪৭০ বস্তা সরকারি গম উদ্ধার

রংপুরে পাচারকালে ৪৭০ বস্তা সরকারি গম উদ্ধার

ছবিঃ সংগৃহীত।

রংপুরে খাদ্য অধিদপ্তরের সরকারি ৪৭০ বস্তা গম পাচারকালে জব্দ করেছে পুলিশ। এ সময় গম পরিবহনের একটি কাভার্ডভ্যানসহ দুজনকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতাররা হলেন, রংপুর নগরীর নুরপুর এলাকার হাজী নিজাম উদ্দিনের ছেলে জিসান উদ্দিন প্রিন্স (২৯) এবং হারাগাছ থানাধীন পোদ্দারপাড়া এলাকার গোলাম মোস্তফা বাদশার ছেলে আব্বাস আলী (৪২)।

 

শুক্রবার (৬ অক্টোবর) বিকেলে রংপুর মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা বিভাগের উপপুলিশ কমিশনার কাজী মুত্তাকী ইবনু মিনান প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার (৫ অক্টোবর) বিকেলে রংপুর মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা বিভাগের একটি দল রংপুর মহানগরীর তাজহাট থানাধীন দমদমা ব্রিজ এলাকায় অভিযান চালিয়ে ৪৭০ বস্তা খাদ্য অধিদপ্তরের সরকারি গম জব্দ করে। এ সময় একটি হলুদ রঙের কাভার্ডভ্যান উদ্ধারসহ দুজনকে আটক করা হয়।

 

সরকারি গমের বস্তাগুলোর বিষয়ে জিজ্ঞাসাবাদ করলে আটকরা জানান, আলমনগর খাদ্য অধিদপ্তরের গোডাউন থেকে মেসার্স রিপন ময়দা মিলের জন্য বরাদ্দকৃত ওই গম বিধিবর্হিভূতভাবে কালোবাজারির মাধ্যমে হাজী নিজাম উদ্দিন ট্রেডার্সের কাছে বিক্রি করা হয়। এরপর হাজী নিজাম উদ্দিন ট্রেডার্স দিনাজপুর ফুলবাড়ীর মেসার্স রানা ট্রেডার্সের কাছে ওই গম বিক্রি করে, যা কাভার্ডভ্যানে করে পরিবহনকালে আটক করা হয়।

 

কাজী মুত্তাকী ইবনু মিনান আরও জানান, প্রতিটি গমের বস্তার ওজন ৫০ কেজি। যার বাজার মূল্য প্রায় ৭ লাখ ৯৯ হাজার টাকা। গ্রেফতার ও পলাতক আসামিদের বিরুদ্ধে তাজহাট থানায় বিশেষ ক্ষমতা আইনে নিয়মিত মামলা দায়ের করা হয়েছে।