বিরামপুরে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত

বিরামপুরে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত

ছবিঃ সংগৃহীত।

দিনাজপুরের বিরামপুরে সারা দেশের ন‍্যায় জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত হয়েছে। শুক্রবার (৬ অক্টোবর) উপজেলায় জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। উক্ত দিবসটি পালনে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বেলা ১১ ঘটিকায় বিরামপুর উপজেলা কনফারেন্স রুমে উপজেলা প্রশাসনের আয়োজনে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস উপলক্ষে আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নুজহাত তাসনীম আওন।

এ সময় সভায় বক্তব্য রাখেন,উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মুরাদ হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মেজবাউল ইসলাম, বিরামপুর থানা (ওসি) তদন্ত মমিনুল ইসলাম, মুকুন্দপুর ইউপি চেয়ারম্যান মোঃ আবুল কালাম আজাদ, কাটলা ইউপি চেয়ারম্যান ইউনুস আলী, দিওড় ইউপি চেয়ারম্যান মোঃ আব্দুল মালেক মন্ডল, খানপুর ইউপি চেয়ারম্যান চিত্ত রঞ্জন পাহান,পলিপ্রয়াগপুর ইউপি চেয়ারম্যান মোঃ রহমত আলী, বিনাইল ইউপি চেয়ারম্যান মোঃ হুমায়ুন কবির বাদশা, জোতবানি ইউপি চেয়ারম্যান মোঃ আব্দুর রাজ্জাক মন্ডল, বিরামপুর প্রেসক্লাব সভাপতি মোরশেদ মানিক প্রমুখ।

এছাড়াও উপজেলা পরিষদের কর্মকর্তা কর্মচারীবৃন্দ, বিভিন্ন ইউনিয়নের সচিববৃন্দসহ সাংবাদ কর্মীগণ উপস্থিত ছিলেন।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা নুজহাত তাসনীম আওন,বলেন,জন্ম ও মৃত্যু নিবন্ধন করা নাগরিক অধিকার। আমরা চাই শিশু জন্মের ৪৫ দিনের মধ্যে জন্ম নিবন্ধন নিশ্চিত করতে। সঠিক তথ্য পরিবেশনেই দেশের উন্নয়ন সম্ভব। জন্ম ও মৃত্যু সঠিক তথ্য সরকারের কাছে থাকলে দেশের উন্নয়নে বাজেট সঠিক ভাবে বাস্তবায়নের সহায়তা করবে মর্মে তিনি মন্তব্য করেন।