ইমরান খানের মুক্তি চাইল ফেসবুক!

ইমরান খানের মুক্তি চাইল ফেসবুক!

ইমরান খান

পাকিস্তানের কারাবন্দি সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের মুক্তি চাইলো ফেসবুক। সামাজিক যোগাযোগ মাধ্যমের অফিসিয়াল অ্যাকাউন্টে ইমরান খানের মুক্তি চেয়ে পোস্ট করা হয়। যদিও কিছুক্ষণ পরই সেটি সরিয়ে নেয়া হয়েছে। তারপরও ফেসবুকের নিজস্ব অ্যাকাউন্ট থেকে এমন পোস্টে হইচই পড়েছে।

ফেসুবকের ভেরিফায়েড অ্যাকাউন্টের ওই পোস্টে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী, কারাবন্দি ইমরান খানকে কারাগার থেকে মুক্তি দেওয়ার আহ্বান জানানো হয়। পোস্টে লেখা ছিল- RELEASE Imran Khan! এছাড়া বিশ্বকাপ আয়োজনে ভিসা নিয়ে সমালোচনা করে ভারতীয় ও আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের নিন্দা করা হয়েছে। খবর ডেইলি মেইলের

যদিও ইমরান খানের মুক্তি চেয়ে ফেসবুকের অফিশিয়াল পেজ থেকে পোস্ট করার পর দ্রুতই সেটি সরিয়ে ফেলা হয়, তবে এই সময়ের মধ্যেই পোস্টটি অনেকের নজরে পড়ে। এরই মধ্যে পোস্টের স্ক্রিনশট ভাইরাল হয়েছে।

এ বিষয়ে এখনো ফেসবুকের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি। ডেইলি মেইলের প্রতিবেদনে বলা হয়েছে, ফেসবুকের অফিসিয়াল অ্যাকাউন্ট শুক্রবার সন্ধ্যায় ‌‌‘হ্যাক’ হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

রাত ১০টা ৪০ মিনিটে ফেসবুক অ্যাকাউন্টে পোস্ট করা হয়েছে, ‘আমি কেন হঠাৎ করে ফেসবুকের অ্যাকাউন্টে পোস্ট করার প্রবেশাধিকার পেয়েছি তা বুঝতে পারছি না।’

মিনিট খানেক পর আরেকটি পোস্টে বলা হয়, আমাকে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল ও ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড সম্পর্কে জানাতে এই সুযোগটি নিতে দিন যে, তারা ক্রিকেট বিশ্বকাপ দেখতে ইচ্ছুক ব্যক্তিদের ভিসা না দিয়ে ইভেন্টটির আয়োজনে সম্পূর্ণভাবে তালগোল পাকিয়ে ফেলেছে। 

তিন মিনিট পর আরেকটি পোস্টে বলা হয়, RELEASE Imran Khan! 

রাত সাড়ে ১১টার মধ্যে অফিসিয়াল অ্যাকাউন্ট থেকে পোস্টগুলো মুছে দেওয়া হয়।

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে একটি দুর্নীতির মামলায় তিন বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। তবে তিনি ওই মামলার সকল অভিযোগ অস্বীকার করেছেন। প্রধানমন্ত্রী পদে থাকার সময় তিনি যেসব উপহার পেয়েছিলেন, সেগুলো বিক্রি করে পাওয়া অর্থ সম্পর্কে ঘোষণা না দেওয়ার কারণে ইসলামাবাদের একটি আদালত এই রায় দেয়। তবে ইসলামাবাদ ওই রায় স্থগিত করেছে। তারপরও অন্যান্য মামলায় গ্রেফতারি পরোয়ানা থাকায় জেলে থাকতে হচ্ছে ইমরান খানকে।