ভিনি-জুডে উড়ে গেল ওশাসুনা

ভিনি-জুডে উড়ে গেল ওশাসুনা

সংগৃহীত

ক্রিস্টিয়ানো রোনালদো যাওয়ার পরে রিয়ালের সবচেয়ে ইমপ্যাক্ট ফুটবলার জুড বেলিংহ্যাম কিনা তা নিয়ে প্রশ্ন উঠেছে। নয়টি লিগ ম্যাচ আর দুটি চ্যাম্পিয়ন্স লিগ ম্যাচ দিয়েই সম্ভবত ওই প্রশ্নের উত্তর দিয়ে দিয়েছেন ইংলিশ এই মিডফিল্ডার। 

করিম বেনজেমা চলে যাওয়ায় রিয়ালের স্ট্রাইকার পজিশনে খেলা এই মিডফিল্ডার শনিবার ওশাসুনার বিপক্ষে জোড়া গোল করেছেন। তার সঙ্গে গোল পেয়েছেন ভিনিসিয়াস জুনিয়র ও জোসেলু। 

ফলস্বরূপ সান্তিয়াগো বার্নাব্যুতে ওশাসুনার বিপক্ষে ৪-০ গোলের বড় ব্যবধানে জিতেছে লস ব্লাঙ্কোসরা। লিগ টেবিলে শীর্ষস্থান ধরে রেখেছে। 

শনিবার ম্যাচের প্রথমার্ধে ১-০ গোলের লিড পায় রিয়াল মাদ্রিদ। দানি কারভাহালের সহায়তায় গোল করেন জুড বেলিংহ্যাম। দ্বিতীয়ার্ধে ব্যবধান ২-০ করে ফেলেন রিয়ালের সবচেয়ে দামী ফুটবলার বেলিংহ্যাম। রিয়ালের হয়ে আট লিগ ম্যাচে ৮ গোল করেন তিনি। সঙ্গে সব মিলিয়ে ১০ ম্যাচে ১০ গোল।

এরপর ম্যাচের ৬৫ মিনিটে ব্যবধান ৩-০ করে ফেলেন ইনজুরি কাটিয়ে ফেরা ভিনিসিয়াস জুনিয়র। মৌসুমের শুরুতে রিয়ালে যোগ দেওয়া জোসেলু ওই ব্যবধান ৪-০ করে নেন। তিনি অবশ্য দলকে ৫-০ গোলে এগিয়ে নেওয়ার সুযোগ পেয়েছিলেন। কিন্তু ৮৪ মিনিটে পেনাল্টি থেকে গোল করতে পারেননি।