আড়াইহাজারে গ্যাস বিস্ফোরণ : স্বামী-স্ত্রী ও শিশুপুত্র দগ্ধ

আড়াইহাজারে গ্যাস বিস্ফোরণ : স্বামী-স্ত্রী ও শিশুপুত্র দগ্ধ

ফাইল ছবি

নারায়ণগঞ্জের আড়াইহাজারে একটি বাড়িতে গ্যাস সিলিন্ডারের লিকেজ থেকে বিস্ফোরণ ঘটেছে। এতে দগ্ধ হয়েছেন স্বামী, স্ত্রী ও তাদের শিশু সন্তান। বর্তমানে তারা শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন রয়েছেন।

রোববার ভোর ৪টার দিকে উপজেলার নাগের চরের একটি ভাড়া বাসায় এই দুর্ঘটনা ঘটে।

দগ্ধরা হলেন অরিজিৎ (৩৫), তার স্ত্রী রিংকু (২৮) ও তাদের আড়াই বছরের শিশু সন্তান কাব্য।

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক ডা. তরিকুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেন।

দগ্ধদের প্রতিবেশী আরমান আলি মোল্লা জানান, অরিজিৎ ব্যাংকে চাকরি করেন। ভোরের দিকে তার স্ত্রী রিংকু গ্যাসের চুলায় দুধ গরম করতে যান। আগে থেকেই লিকেজ হয়ে রান্নাঘরে গ্যাস জমে থাকায় চুলা জ্বালানোর সাথে সাথেই বিস্ফোরণ ঘটে। এতে তারা তিনজন দগ্ধ হন। পরে খবর পেয়ে প্রতিবেশীরা তাদের উদ্ধার করে চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে আসেন।

ডা. তরিকুল ইসলাম জানান, নারায়ণগঞ্জ থেকে দগ্ধ হয়ে একই পরিবারের মা, বাবা ও শিশুসহ তিনজন জরুরি বিভাগে আসে। এদেরে মধ্যে অরিজিৎয়ের শরীরের শতকরা ১৪ ভাগ, রিংকুর শতকরা ৮০ ভাগ এবং তাদের শিশু সন্তান কাব্যের শতকরা ২০ ভাগ দগ্ধ হয়েছে। বর্তমানে তারা জরুরি বিভাগের অবজারভেশনে রয়েছে। এর মধ্যে শিশুটির মায়ের অবস্থা আশঙ্কাজনক।

আড়াইহাজার থানার ওসি (তদন্ত) হুমায়ুন কবির মোল্লা বলেন, এই বাড়িতে গ্যাসের লাইন নেই। ধারণা করা হচ্ছে, সিলেন্ডার বিস্ফোরণের কারণেই এ ঘটনা ঘটে। তবে তদন্তের পর বিস্তারিত বলা যাবে।