খালেদা জিয়াকে দেখতে হাসপাতালে ফখরুল

খালেদা জিয়াকে দেখতে হাসপাতালে ফখরুল

ফাইল ছবি

গুরুতর অসুস্থ বিএনপি দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক পরিস্থিতি এবং চিকিৎসার খোঁজখবর নিতে এভারকেয়ার হাসপাতালে গিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার (৮ অক্টোবর) রাত সাড়ে দশটার দিকে এভারকেয়ার হাসপাতালে যান মির্জা ফখরুল। বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান গণমাধ্যমকে এ তথ্য জানান।

তিনি বলেন, রোববার রাত সাড়ে দশটার দিকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে দেখতে যান। এসময় তিনি সার্বিক খোঁজখবর নেন। পরে রাত সাড়ে ১১টার দিকে তিনি হাসপাতাল ত্যাগ করেন।

এভারকেয়ার হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে ১৯ সদস্যের একটি মেডিকেল বোর্ড খালেদা জিয়াকে নিবিড় পর্যবেক্ষণে রেখে চিকিৎসা দিচ্ছেন।

৭৮ বছর বয়সী বেগম জিয়া বর্তমানে লিভার সিরোসিসে ভুগছেন। চিকিৎসকরা জরুরি ভিত্তিতে তার লিভার প্রতিস্থাপনে জোর দিচ্ছেন। যা বাংলাদেশে সম্ভব নয় বলে জানাচ্ছেন। কিন্তু বারবার আবেদন করেও আইনি সীমাবদ্ধতার কারণে খালেদা জিয়া বিদেশ যেতে পারছেন না।

বিএনপি চেয়ারপারসন এছাড়াও কিডনি, ফুসফুস ও হৃদরোগে ভুগছেন। গত ৯ আগস্ট রাতে স্বাস্থ্য পরীক্ষার জন্য খালেদা জিয়াকে বসুন্ধরার এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। তারপর থেকে হাসপাতালেই আছেন সাবেক এই প্রধানমন্ত্রী।