বগুড়ায় ধর্ষণের স্বীকার ৫ মাসের অন্তঃসত্ত্বা প্রতিবন্ধী নারী

বগুড়ায় ধর্ষণের স্বীকার ৫ মাসের অন্তঃসত্ত্বা প্রতিবন্ধী নারী

ছবিঃ সংগৃহীত।

বগুড়ার ধুনট উপজেলায় অস্ত্রের ভয় দেখিয়ে ধর্ষণের ফলে ৫ মাসের অন্তঃসত্ত্বা হয়ে পড়েছে ডিভোর্সি এক প্রতিবন্ধী নারী (২৫)। সম্প্রতি ঘটনটি জানাজানি যাওয়ায় এলাকায় চাঞ্চল্যের সৃিষ্ট হয়েছে।

এঘটনায় সোমবার (৯ অক্টোবর) দুপুরে ধর্ষিতা ওই নারীর ছোট ভাই বাদী হয়ে অভিযুক্ত ধর্ষক ফরহাদ হোসেনের বিরুদ্ধে ধুনট থানায় অভিযোগ দায়ের করেছেন।

জানা গেছে, ধুনট উপজেলার এলাঙ্গী ইউনিয়নের শৈলমারী গ্রামের মরহুম এক ব্যক্তির মেয়ের সঙ্গে তিন বছর আগে জোড়শিমুল এলাকার এক ব্যক্তির বিয়ে হয়। তাদের দাম্পত্য জীবনে এক ছেলে সন্তানের জন্ম হয়।

বর্তমানে ছেলেটির বয়স প্রায় দেড় বছর। এমতাবস্থায় গত এক বছর আগে মানষিক ভারসাম্য হারিয়ে ফেরায় মেয়েটিকে ডিভোর্স দেয় তার স্বামী। এরপর মেয়েটি তার বাবার বাড়িতে এসে ছোট ভাইয়ের সংসারের ছোট্টো ছেলেটিকে নিয়ে বসবাস শুরু করে।

এদিকে স্বামী পরিত্যাক্ত ওই মেয়েটিকে দীর্ঘদিন ধরেই লালসার শিকার বানানোর চেষ্টা করে আসছিল প্রতিবেশি মাহবুব হোসেনের ছেলে ফরহাদ হোসেন (১৮)। এমতাবস্থায় চলতি বছরের ১৩ এপ্রিল রাতে মেয়েটিকে অস্ত্রের ভয় দেখিয়ে ধর্ষণ করে ফরহাদ হোসেন। তবে ধর্ষণের এই ঘটনাটি জানাজানি করা হলে তাকে প্রাণে মেরে ফেলারও হুমকি দেয় ফরহাদ।

এবিষয়ে মেয়েটির চাচা আব্দুর রহমান আকন্দ বলেন, প্রতিবন্ধী মেয়েটির শারীরিক গঠন পরিবর্তন দেখে গত ১৭ সেপ্টেম্বর ধুনট উপজেলার একটি ক্লিনিকে নিয়ে গিয়ে তার অন্তঃসত্ত্বা হওয়ার বিষয়টি জানতে পারি। পরে মেয়েটিকে জিজ্ঞাসাবাদ করলে সে ভয়ে ভয়ে ফরহাদ হোসেনের নাম বলে। তাকে অস্ত্রের ভয় দেখিয়ে ধর্ষণ করেছে।

এরপর স্থানীয় মাতব্বররা বিচার পাইয়ে দেয়ার কথা বলে নানান তালবাহানা করেছে এবং কেউ যাতে থানা পুলিশের কাছে না যায়, এজন্য হুমকিও প্রদান করেছিল তাদের লোকজন। পরে সাংবাদিকদের সহযোগিতায় সোমবার দুপুরে ধর্ষিতার ছোট ভাই বাদী হয়ে ধুনট থানায় ধর্ষক ফরহাদ হোসেনের বিরুদ্ধে এজাহার দিয়েছেন।

তবে এবিষয়ে ধুনট থানার ইন্সপেক্টর তদন্ত মনিরুল ইসলাম জানান, ধর্ষণের অভিযোগটি আমলে নেয়া হয়েছে। এবিষয়ে দ্রুত পদক্ষেপ নেয়া হবে।