ছিনতাইকারী চক্রের ২ সদস্য গ্রেফতার

ছিনতাইকারী চক্রের ২ সদস্য গ্রেফতার

প্রতীকী ছবি

চট্টগ্রাম নগরীর চেইন ছিনতাইয়ের অভিযোগে ভাই-বোনকে গ্রেফতার করেছে কোতোয়ালী থানা পুলিশ। সোমবার রাতে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। তারা হলেন মো. আলাউদ্দিন (২৩) ও জাহেদা বেগম (৩৫)।

কোতোয়ালী থানার ওসি জাহেদুল কবির জানান, গত ১৭ সেপ্টেম্বর রাতে নগরের টেরিবাজার এলাকায় ছিনতাইয়ের শিকার হন এক নারী। এ বিষয়ে থানায় অভিযোগ করলে পুলিশ ছিনতাইকারীদের ধরতে অভিযানে নামে। তথ্যপ্রযুক্তির সহায়তা নিয়ে মহিন নামে এক কিশোরকে আটক করে পুলিশ। তার দেওয়া তথ্যমতে, ব্রাহ্মণবাড়ীয়ার নবীনগর থানার উত্তর কাইতলা এলাকা থেকে আলাউদ্দীনকে গ্রেফতার করা হয়। মহিন ও তার এক বন্ধুর সাহায্য নিয়ে তারা ছিনতাইয়ের ঘটনা ঘটিয়েছে। সদরঘাট থানার কদমতলী রউশন মসজিদ গলিতে অভিযান চালিয়ে তার বোন জাহেদাকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে ছিনতাই করা স্বর্ণের চেইন উদ্ধার করা হয়।

তিনি জানান, আলাউদ্দিন দীর্ঘদিন ধরে নগরের ব্যস্ততম এলাকাগুলোতে সুযোগ বুঝে পথচারীদের গলায় থাকা সোনার চেইন, মোবাইলফোনসহ গুরুত্বপূর্ণ জিনিস ছিনিয়ে নেয় এবং জাহেদা সেসব জিনিস নিজের বলে বিক্রির কথা স্বীকার করেছে। আলাউদ্দিনের বিরুদ্ধে কোতোয়ালীসহ দেশের বিভিন্ন থানায় চুরি এবং ছিনতাইয়ের একাধিক মামলা রয়েছে।