রিভিউ করবেন মেয়র জাহাঙ্গীর

রিভিউ করবেন মেয়র জাহাঙ্গীর

মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম

দণ্ড ও অর্থ জরিমানার আদেশ পুনর্বিবেচনা (রিভিউ) চেয়ে আবেদন করবেন দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম। বৃহস্পতিবার (১২ অক্টোবর) বিষয়টি জানিয়েছেন মেয়রের আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।

এর আগে রায় প্রকাশের ৭ দিনের মধ্যে মেয়রকে দিনাজপুরের আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে।

কাজল বলেন, আপিল বিভাগ আজ সংক্ষিপ্ত রায় দিয়েছেন। পূর্ণাঙ্গ রায় প্রকাশ হলে আমরা রায়ের বিরুদ্ধে রিভিউ আবেদন করব।

দিনাজপুর পৌরসভার মেয়র জাহাঙ্গীর বিএনপির একজন নেতা। ২০১১ সালে তিনি প্রথম মেয়র নির্বাচিত হন। খালেদা জিয়ার মামলার রায়কে কেন্দ্র করে আপিল বিভাগের বিচারপতি এম ইনায়েতুর রহিমকে নিয়ে ইউটিউবে জাহাঙ্গীরের দেওয়া এক বক্তব্যের সূত্রে তার বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগে একটি আবেদন করা হয়।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির তিন সদস্যসহ চার আইনজীবী আদালত অবমাননার আবেদনটি করেন। আদালতে তাদের পক্ষে শুনানি করেন আইনজীবী শাহ্ মঞ্জুরুল হক। রাষ্ট্রপক্ষে শুনানিতে অংশ নেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন।

আদালতের তলবে গত ২৪ আগস্ট আপিল বিভাগে এসে নিঃশর্ত ক্ষমা চান জাহাঙ্গীর আলম। আইনজীবীর মাধ্যমে লিখিতভাবে ক্ষমা চান তিনি। পরে মেয়রের বিরুদ্ধে জারি করা আদালত অবমাননার রুলের শুনানির জন্য আজকের (১২ অক্টোবর) দিন ধার্য করেছেন আপিল বিভাগ। দিনাজপুর পৌরসভার মেয়র জাহাঙ্গীর আলমকে আদালতে হাজির হতে বলা হয়। একইসঙ্গে ভিডিও অপসারণ করতে বিটিআরসির চেয়ারম্যানকে নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ।