হাসপাতালে সাকিব আল হাসান

হাসপাতালে সাকিব আল হাসান

সাকিব আল হাসান

বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নেমেছিল বাংলাদেশ। এই ম্যাচে কিউইদের সঙ্গে ৮ উইকেটে হেরেছে লাল-সবুজেরা।

তবে এই হারের পাশাপাশি আরও বড় দুঃসংবাদ টাইগার ভক্ত-সমর্থকদের জন্য। কেননা, কিউইদের বিপক্ষে ম্যাচ শেষেই হাসপাতালে গেছেন টাইগার দলপতি।

ব্ল্যাক-ক্যাপসদের সঙ্গে ম্যাচ শেষ করার আগেই মাঠ ছেড়েছিলেন সাকিব। তার পরিবর্তে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে আসেন সহ-অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

সেখানে শান্তর ভাষ্য, সাকিব দ্রুত সময়ের মধ্যে তার চোটের জন্য স্ক্যান করতে গিয়েছেন। রিপোর্ট আসার পর তার চোট কতটা গুরুতর, তা নিশ্চিত হওয়া যাবে।

বাংলাদেশের ব্যাটিংয়ের সময়ই মাসল ক্র্যাম্প (মাংসপেশীতে টান) পড়েছিল সাকিবের। এরপরই মূলত ম্যাচের মোড় পরিবর্তনে দ্রুত ব্যাট চালাচ্ছিলেন টাইগার কাপ্তান। তবে এতে খুব একটা সফল ছিলেন না দেশসেরা এই ক্রিকেটার। নিজের ইনিংস বড় করার আগেই প্যাভিলিয়নের পথ ধরেন তিনি।

এরপর বোলিংয়ে উইকেট পেলেও বেশ আগেভাগেই নিজের কোটা পূরণ করেন সাকিব। ফিল্ডিংয়ে দাঁড়ান নিজের চিরচেনা জায়গা ছেড়ে স্লিপে।

এতে ম্যাচ চলাকালেই বুঝা যাচ্ছিল, কিছুটা সমস্যায় ভুগছেন সাকিব। একপর্যায়ে মাঠে ছেড়ে বেরিয়ে যান তিনি। আর শান্তর কথায় সাকিবের বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

শুক্রবার (১৩ অক্টোবর) চেন্নাইয়ের এম. চিদাম্বরাম স্টেডিয়ামে বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ২৪৫ রান তুলে বাংলাদেশ। জবাবে ৪২ দশমিক ৫ ওভারে ৮ উইকেট হাতে রেখে লক্ষ্যে পৌঁছে যায় কিউইরা।