কুড়িগ্রামের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ

কুড়িগ্রামের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ

ফাইল ছবি

কুড়িগ্রাম জেলার রাজারহাট উপজেলার সিঙ্গেরডাবরি এলাকার পুলের ওপর নির্মিত ‘ফোর জে’ রেল সেতু বৃষ্টির কারণে দেবে গেছে। এ কারণে কুড়িগ্রাম জেলার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

শুক্রবার সন্ধ্যার পর থেকে এ রেল যোগাযোগ বন্ধ রয়েছে বলে জানান কুড়িগ্রাম রেল স্টেশনের মাস্টার মো. শামসুজ্জোহা। তিনি জানান, ঘনঘন বৃষ্টিপাতের ফলে সেতুটি ক্ষতিগ্রস্ত হয়েছে। এ জন্য ঝুঁকি না নিয়ে শুক্রবার সন্ধ্যার পর থেকে এই রুটে ট্রেন চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ।

সেতুটি মেরামত না হওয়া পর্যন্ত কুড়িগ্রাম থেকে ঢাকাগামী কুড়িগ্রাম এক্সপ্রেস এবং রংপুর এক্সপ্রেসের শাটল ট্রেনসহ চিলমারী রমনা রেলস্টেশন থেকে পার্বতীপুরগামী লোকালগুলোর চলাচলও বন্ধ করে দেয় রেল কর্তৃপক্ষ।

এদিকে, কুড়িগ্রাম থেকে সারাদেশে ট্রেন যোগাযোগ বন্ধ হয়ে যাওয়ায় বিপাকে পড়েছেন এ রুটের যাত্রীরা।

মো. আলামিন নামের এক যাত্রী বলেন, শনিবার রংপুর এক্সপ্রেসের আমার টিকিট করা আছে ঢাকা যাওয়ার জন্য। বাসে গেলে সমস্যা হয়, তাই ট্রেনে টিকিট করেছি। এখন ঢাকা যাবো কীভাবে!

মোছা. রুবাইয়া নামের আরেক যাত্রী বলেন, চাকরির জন্য খুলনা যেতে হবে। সকালে কুড়িগ্রাম এক্সপ্রেস ধরে পার্বতীপুর যাবো। সেখান থেকে রুপসা এক্সপ্রেস ধরে খুলনা যাবো। ট্রেন না চললে আমার জন্য এটা বড় সমস্যা।

কুড়িগ্রাম রেল স্টেশনের মাস্টার মো. শামসুজ্জোহা বলেন, রেল সেতুটি ক্ষতিগ্রস্ত হওয়ায় আপাতত কুড়িগ্রাম থেকে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। তবে কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি সেতু মেরামত না হওয়া পর্যন্ত লালমনিরহাট থেকে ঢাকা যাতায়াত করবে। যাত্রীরা কাউনিয়া বা লালমনিরহাট থেকে ট্রেনটি ধরতে পারবেন। সেতুটি দ্রুত মেরামতের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।