জাঁকজমক আয়োজনে ইবির ফলিত পুষ্টি বিভাগের রজতজয়ন্তী ও পুনর্মিলনী উদযাপন

জাঁকজমক আয়োজনে ইবির ফলিত পুষ্টি বিভাগের রজতজয়ন্তী ও পুনর্মিলনী উদযাপন

জাঁকজমক আয়োজনে ইবির ফলিত পুষ্টি বিভাগের রজতজয়ন্তী ও পুনর্মিলনী উদযাপন

জাঁকজমকপূর্ণ আয়োজনের মধ্য দিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের রজতজয়ন্তী ও অ্যালামনাই পুনর্মিলনী উদযাপিত হয়েছে। এ উপলক্ষে ক্যাম্পাসে আনন্দ র‌্যালি, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা আয়োজন করে বিভাগটি।

ক্যাম্পাস সূত্রে জানা যায়, শনিবার (১৪ অক্টোবর) সাড়ে দশটায় বিভাগের শিক্ষক ও সাবেক-বর্তমান শিক্ষার্থীদের অংশগ্রহণে ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদ ভবনের সামনে থেকে আনন্দ র‌্যালি বের হয়। র‌্যালিতে শিক্ষক-শিক্ষার্থীরা সাদা টি-শার্ট ও ক্যাপ পড়ে অংশ নেন। র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে এসে আলোচনা সভায় মিলিত হয়।

সভায় বিভাগের সভাপতি অধ্যাপক ড. শেখ মোহাম্মদ আব্দুর রউফের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূইয়া এবং জীববিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলাম। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন রজতজয়ন্তী ও পুনর্মিলনী উদযাপন কমিটির আহবায়ক অধ্যাপক ড. বাবলী সাবিনা আজহার। বিভাগের শিক্ষক ড. শফিকুল ইসলাম ও ড. শাম্মী আকতার অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।

এসময় পরিবহন প্রশাসক অধ্যাপক ড. আনোয়ার হোসেন, প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসানসহ বিভিন্ন অনুষদের ডীন, বিভাগের সভাপতি ও শিক্ষক-কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সাবেক শিক্ষার্থীরা স্মৃতিচারণসহ বিশ্ববিদ্যালয় নিয়ে বিভিন্ন অনুভূতির কথা বলেন। এসময় তারা ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের শিক্ষার্থীরা যেন একাডেমিক পড়াশুনার পাশাপাশি ক্যাম্পাসেই হাতে-কলমে শিক্ষার পরিবেশ তৈরীতে পদক্ষেপ নেওয়ার দাবি জানান।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম ২৫ বছরে বিভাগের অর্জনের প্রশংসা করেন। এসময় তিনি বিভাগের উদ্যোগে ক্যাম্পাসে খাদ্য বিষয়ক সচেতনামূলক কর্মসূচি নেওয়ার আহ্বান করেন। এছাড়া বিশ্ববিদ্যালয় ও বিভাগের উন্নয়নে সাবেক শিক্ষার্থীদের সহযোগিতা করার আহ্বান জানান।

এর আগে, শুক্রবার থেকেই পুনর্মিলনীর আয়োজন শুরু হয়। এদিন সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের নিয়ে কফি আড্ডা ও সাংস্কৃকিত অনুষ্ঠানের আয়োজন করা হয়। শুক্রবার বিকেল থেকে রাত পর্যন্ত ফলিত বিজ্ঞান অনুষদের সামনের বট তলায় চলে এ আয়োজন। এ উপলক্ষে বিভিন্ন ভবন ও বটতলাকে বর্ণিল সাজে সজ্জিত করা হয়। এসময় সাবেক শিক্ষার্থীদের স্মৃতিচারণ, অড্ডা, নাচ, গান ও আতশবাজিতে মুখর হয়ে ওঠে ক্যাম্পাস।