দলের জয়ে বোলারদের কৃতিত্ব দিলেন অধিনায়ক রোহিত

দলের জয়ে বোলারদের কৃতিত্ব দিলেন অধিনায়ক রোহিত

ছবিঃ সংগৃহীত।

বিশ্বকাপের হাইভোল্টেজ ম্যাচে শনিবার মুখোমুখি হয় ভারত-পাকিস্তান। এশিয়ার চিরপ্রতিদ্বন্দ্বীদের এই লড়াইয়ে দাপুটে জয় পায় ভারত। 

 

ভারতের আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে ৪২.৫ ওভারে ১৯১ রানে অলআউট হয় পাকিস্তান। 

টার্গেট তাড়ায় রোহিত শর্মার বিধ্বংসী ব্যাটিংয়ে ১১৭ বল হাতে রেখে ৭ উইকেটের দাপুটে জয় পায় ভারত। এই জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে যায় বিশ্বকাপের স্বাগতিকরা।

 

এদিন খেলা শেষে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা বলেন, পাকিস্তানের বিপক্ষে দাপুটে জয়ে বোলারদের কৃতিত্ব অনেক বেশি। বোলাররাই ম্যাচের ফল ঠিক করে দিয়েছে। উইকেট দেখে মনে হয়েছে এখানে ২৮০-২৯০ রান হতে পারত। কিন্তু আমাদের বোলারদের দারুণ বোলিংয়ে পাকিস্তানকে ১৯১ রানে গুঁড়িয়ে দেওয়া সম্ভব হয়েছে। 

 

রোহিত আরও বলেন, আমরা এমন ছয়জনকে পেয়েছি যারা দলের জয়ে দুর্দান্ত পারফরর্ম করছে। কিন্তু এটাও ঠিক প্রতিদিন সবার ভালো যাবে না। যার দিন ভালো যাবে তাকে ম্যাচ শেষ করতে হবে। অধিনায়ক হিসেবে অন্যদের কাছ থেকে সেরাটা বের করে নিয়ে আসা গুরুত্বপূর্ণ। 

 

বিশ্বকাপে হেরে গেলেও ততটা সমালোচনা হয় না, যতোটা সমালোচনা হয় ভারত-পাকিস্তান ম্যাচে হেরে যাওয়া দলকে। তাইতো ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা বললেন, আজকের দিনটি আমাদের জন্য বিশেষ কিছু। কারণ তারা আমাদের প্রতিবেশী, তারাও আমাদের হারানোর সক্ষমতা রাখে। বিশেষ দিনে আমরা ভালো খেলেছি।