বিএনপির যুব সমাবেশ শুরু

বিএনপির যুব সমাবেশ শুরু

বিএনপির যুব সমাবেশ শুরু

বিএনপি ও যুগপৎ আন্দোলনের যুব সমাবেশে শুরু হয়েছে। পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে এ সমাবেশের সূচনা হয়।

বর্তমান সরকারের পদত্যাগ ও সংসদ বিলুপ্ত, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন, সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও উন্নত চিকিৎসার লক্ষ্যে বিদেশ পাঠানো সহ একদফা দাবিতে এ সমাবেশ অনুষ্ঠিত হচ্ছে।

আজ সোমবার দুপুর ২টা থেকে সমাবেশটি শুরু হওয়ার কথা থাকলেও শুরু হয় সোয়া ২টায়। নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় অফিসের সামনে দুপুর ১২টার পর থেকে সমাবেশ স্থলে মিছিল নিয়ে নেতাকর্মীরা আসতে শুরু করে।

সরেজমিনে দেখা যায়, নয়াপল্টনের আশপাশের এলাকা থেকে মিছিল ঢুকছে সমাবেশ স্থলে। বিভিন্ন ইউনিট থেকে নানা ব্যানার, ফেস্টুন, প্ল্যাকার্ড হাতে নিয়ে স্লোগান দিচ্ছে নেতাকর্মীরা। তাদের মাথায় নানা রঙের ক্যাপ দেখা যাচ্ছে। ট্রাক দিয়ে অস্থায়ী মঞ্চ প্রস্তুত করা হয়েছে। আগত নেতাকর্মীদের উজ্জীবিত করতে সঙ্গীত অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল।

যুব সমাবেশের সভাপতিত্ব করছেন যুবদলের সভাপতি সুলতান সালাহউদ্দিন টুকু, সঞ্চালনা করছেন সংগঠনটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, বাবু গয়েশ্বর চন্দ্র রায়, এছাড়া বক্তব্য রাখবেন সিনিয়র নেতৃবৃন্দ ও যুবদল নেতৃবৃন্দ।

বিএনপির এই যুব সমাবেশকে ঘিরে নয়াপল্টন, ফকিরাপুল, মতিঝিল, পুরানা পল্টন, বিজয় নগর, কাকরাইল সেগুনবাগিচা এলাকায় যানজট দেখা যাচ্ছে। কাকরাইল থেকে ফরিরাপুল পর্যন্ত নয়াপল্টনের দুই রাস্তায় বন্ধ রয়েছে। নেতাকর্মীরা রাস্তায় বসে পড়েছেন।

এ সমাবেশকে কেন্দ্র করে নয়াপল্টন এলাকায় পুলিশের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা যাচ্ছে। যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।