সড়ক প্রশস্থকরনে বাধা সৃষ্টি করার অভিযোগে মেয়রের সংবাদ সম্মেলন

সড়ক প্রশস্থকরনে বাধা সৃষ্টি করার অভিযোগে মেয়রের সংবাদ সম্মেলন

সড়ক প্রশস্থকরনে বাধা সৃষ্টি করার অভিযোগে মেয়রের সংবাদ সম্মেলন

কুষ্টিয়ার ভেড়ামারা পৌরএলাকার প্রধান সড়ক প্রশস্থকরনে বাধা সৃষ্টি করার অভিযোগে সংবাদ সম্মেলন অনুষ্টিত হয়েছে। আজ সোমবার বেলা সাড়ে ১২ টার সময় ভেড়ামারা পৌরসভার মেয়রের কার্যালয়ে এই সংবাদ সম্মেলন অনুষ্টিত হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ভেড়ামারা পৌরসভার মেয়র আনোয়ারুল কবির টুটুল।

লিখিত বক্তব্যে তিনি বলেন,  ভেড়ামারা পৌরসভা এলাকার হিসনা ব্রিজ থেকে দক্ষিণ রেলগেট পর্যন্ত ভয়াবহ যানজটের কারণে সৃষ্ট জনদূর্ভোগ নিরসনে লক্ষে পৌরসভার পক্ষ থেকে ৩নং ব্রিজ থেকে হিসনা ব্রিজ পর্যন্ত রাস্তা প্রশস্থকরণের উদ্যোগ গ্রহন করা হয়।  সেই মোতাবেক বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষসহ সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরের বিধিমতো প্রাথমিক সম্মতির পর থেকে দীর্ঘ ১ বছরেরও বেশি সময় ধরে উল্লিখিত রাস্তা বাস্তবায়নে সহযোগিতার লক্ষ্যে সংশ্লিষ্ট ব্যবসায়ীবর্গ, রেলবাজার বণিক সমিতি, রাজনৈতিক নেতৃবৃন্দ ও সুশীল সমাজসহ অন্যান্য শ্রেনীপেশার প্রতিনিধি এবং প্রশাসনিক কর্মকর্তাদের সাথে  অসংখ্যবার মতবিনিময়ের পর কাজ শুরু করা হয়। এরই ধারাবাহিকতায় রাস্তা সম্প্রসারণের জন্য রেলওয়ে কর্তৃপক্ষ ভেড়ামারা পৌরসভার অনুকূলে (১ একর.১৬শতক) জায়গা লীজ বন্দোবস্তও প্রদান করেন।

ব্যবসায়ীদের সাথে মতবিনিময় করে তাদের পূণর্বাসনের যথাযথ ব্যবস্থা নিশ্চিত করে রাস্তা সম্প্রসারণের স্বার্থে ব্যবসা প্রতিষ্ঠান পিছনে সরিয়ে নেওয়ার আহ্বান জানিয়ে সময় নির্ধারন করেন। উল্লিখিত সময়ের মধ্যে অধিকাংশ ব্যবসায়ী কর্তৃপক্ষের নির্দেশনা মোতাবেক নিজনিজ উদ্যোগে তাদের ব্যবসা প্রতিষ্ঠানের মালামাল ও আসবাবপত্র সরিয়ে নেয়। তবে এলাকার চিহ্নিত একটি স্বার্থান্বেষীমহলের প্ররোচণায় গুটিকয়েক দোকানী তাদের বর্ধিত অংশ ভাঙতে নানা টালবাহানা করতে থাকে। মূলত: চিহ্নিত এই গুটিকয়েক দোকানী রাস্তা সম্প্রসারণ বিষয়ে নেতিবাচক নানা অপপ্রচার, জনমনে বিভ্রান্তি ও প্রতিবন্ধকতা তৈরি করে চলেছে।

পৌর এলাকার উন্নয়নের সার্থে এসব অপপ্রচারে বিভ্রান্ত না হয়ে ঐক্যবদ্ধভাবে নিজেদের ব্যবসা প্রতিষ্ঠান পূন:নির্মাণে মনোযোগি হওয়ার আহ্বান মেয়র। সমস্ত প্রকার উস্কানি ও বিরোধীতাকে জয় করেই জনগনের দীঘ্র্ প্রত্যাশিত রাস্তা নির্মাণ করে যানজটমুক্ত ভেড়ামারা গড়ে তুলার প্রত্যায় ব্যাক্ত করেন। এসময় বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিক এবং পৌর কাউন্সিলর ও ভেড়ামারা বনিক সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।