হবিগঞ্জে নকল আকিজ বিড়ি জব্দ

হবিগঞ্জে নকল আকিজ বিড়ি জব্দ

ছবি: প্রতিনিধি

হবিগঞ্জের বানিয়াচং উপজেলার নতুন বাজার রুটে অভিযান চালিয়ে নকল ব্যান্ডরোল যুক্ত আকিজ বিড়ি জব্দ করা হয়েছে। মঙ্গলবার আকিজ বিড়ি ফ্যাক্টরী লিমিটেডের কর্মকর্তারা অভিযান চালিয়ে এ নকল বিড়ি জব্দ করেন।

জানা যায়, সরকারের মোটা অংকের টাকা রাজস্ব ফাঁকি দিয়ে কিছু অসাধু চক্র দীর্ঘদিন ধরে নকল আকিজ বিড়ি উৎপাদন করে দেশের বিভিন্ন স্থানে বাজারজাত করে আসছে। গোপন সংবাদের মঙ্গলবার হবিগঞ্জের বানিয়াচং উপজেলার নতুন বাজার রুটের ব্যবসায়ী মোঃ জুসমানের দোকানে অভিযান চালায় আকিজ বিড়ি ফ্যাক্টরী লিমিটেডের কর্মকর্তারা। এসময় ওই দোকান থেকে চারশত পঞ্চাশ (৪৫০) শলাকা নকল ব্যান্ডরোল যুক্ত আকিজ বিড়ি জব্দ করা হয়। অভিযান শেষে জব্দকৃত নকল আকিজ বিড়ি জনসম্মুখে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

নকল বিড়ি বিক্রয়কারী ব্যবসায়ী মোঃ জুসমান আর কখনো নকল আকিজ বিড়ি বিক্রি ও মজুদ করবে না এই শর্তে লিখিত অঙ্গীকারনামা দেন। পরবর্তীতে এই রকম কার্যক্রম পরিচালনা করলে মামলার হুশিয়ার দেওয়া হয়। 

আকিজ বিড়ি ফ্যাক্টরী লিমিটেডের সহ:ব্যবস্থাপক টিপু সুলতান বলেন, আকিজ বিড়ির সুনাম নষ্ট করতে একটি কুচক্রী মহল নকল আকিজ বিড়ি উৎপাদন ও বিক্রি করে আসছে। এতে সরকার বিপুল পরিমানে রাজস্ব হারাচ্ছে। নকলের বিরুদ্ধে র‌্যাব, পুলিশ এবং কাস্টমস, এক্সাসাইজ ও ভ্যাট বিভাগের অভিযান ও তৎপরতা বাড়ানোর জোর দাবি জানাচ্ছি।