বিশ্বকাপ বাছাইপর্বে এবার উরুগুয়ের কাছে হারল ব্রাজিল

বিশ্বকাপ বাছাইপর্বে এবার উরুগুয়ের কাছে হারল ব্রাজিল

সংগৃহীত

বিশ্বকাপ বাছাইপর্বের কনমেবল অঞ্চলে আগের ম্যাচে ভেনেজুয়েলার বিপক্ষে ড্র করে পয়েন্ট হারিয়েছিল ব্রাজিল। এবার উরুগুয়ের কাছেও হেরে গেল পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। বুধবার (১৮ অক্টোবর) এস্তাদিও সেন্টেনারিওতে ব্রাজিলকে ২-০ গোলে হারায় উরুগুয়ে।

ম্যাচের প্রথম হাফে দুই দলই গোলের তেমন কোনো সুযোগ তৈরি করতে পারেনি। যখন মনে হচ্ছিল প্রথম হাফ গোলশূন্য শেষ হতে পারে, তখনই গোল করে স্বাগতিকদের এগিয়ে দেন লিভারপুল স্ট্রাইকার ডারউইন নুনেজ। ম্যাচের ৪২তম মিনিটে ম্যাক্সিমিলিয়ানো আরাউজোর পাস থেকে গোল করেন ফর্মের তুঙ্গে থাকা নুনেজ। প্রথমার্ধ শেষ হওয়ার আগে ইনজুরিতে পড়ে মাঠ ছাড়েন নেইমার। 

প্রথম হাফে প্রতিপক্ষের গোলবারে কোনো শট করতে না পারলেও, দ্বিতীয় হাফে বেশকিছু শট নেয় নেইমার-ভিনিসিউসরা। তবে উরুগুয়র ডিফেন্স ও গোলরক্ষককে পরাস্ত করতে পারেনি তারা। উল্টো ম্যাচের ৭৭ মিনিটে গোল খেয়ে বসে ব্রাজিল। ডি-বক্সে নুনেজের পাস থেকে দারুণ এক গোল করেন আনমার্কে থাকা উরুগুয়ের মিডফিল্ডার নিকোলাস দে লা ক্রুজ। 

এই গোলেই উরুগুয়ের জয় নিশ্চিত হয়ে যায়। ম্যাচের বাকি সময়ে বল নিজেদের দখলে রেখে আক্রমণ চালিয়ে যায় ব্রাজিল, তবে গোলের দেখা পায়নি। ম্যাচের শেষ দিকে এসে নিজেদের ধৈর্য হারিয়ে ফেলে ব্রাজিলের ফুটবলাররা। একের পর এক ফাউল করে হলুদ কার্ড দেখেন ম্যাথিউস কুনিয়া, গ্যাব্রিয়াল জেসুস এবং গোলরক্ষক এডারসন।

এই জয়ে ৪ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে উঠে এলো উরুগুয়ে। আর সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়েও গোল ব্যবধানে পিছিয়ে থাকায় টেবিলের তিনে অবস্থান করছে ব্রাজিল। ৩ ম্যাচ খেলে ৯ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে আর্জেন্টিনা।