আবারও স্থগিত সেলিব্রেটি ক্রিকেট লিগ

আবারও স্থগিত সেলিব্রেটি ক্রিকেট লিগ

সংগৃহীত

অপ্রীতিকর ঘটনায় স্থগিত হওয়ার পর সেমিফাইনালের দুই ম্যাচ অনুষ্ঠিত হলেও আবারও স্থগিত হলো সেলিব্রিটি ক্রিকেট লিগ (সিসিএল)। এবারের দ্বন্দ্ব রাব্বী ও অন্তু নামে দুই অভিনেতাকে নিয়ে। অভিযোগ, এর আগে কর্পোরেট লিগ খেলেছেন ওই দুজন। তাই নিয়মানুসারে সেলিব্রেটি লিগ খেলতে পারবেন না। এর জের ধরেই স্থগিত হয়েছে সিসিএল।

এদের মধ্যে সালাহউদ্দিন লাভলুর দলের হয়ে রাব্বী এবং দীপঙ্কর দীপনের দলের হয়ে অন্তু সিসিএলে অংশ নেন।

এর আগে সব সমস্যা কাটিয়ে মঙ্গলবার বেলা ১১টার দিকে সেলিব্রিটি ক্রিকেট লিগের খেলা শুরু হয়। চলে পরপর কয়েকটি ম্যাচ। প্রথম সেমিফাইনাল চয়নিকা চৌধুরীর দলকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে দীপঙ্কর দীপনের দল। এই ম্যাচ শেষ হতেই শুরু হয় নাটকীয়তা। দুই দলের ঝামেলার কারণে দ্বিতীয় সেমিফাইনালের আগে খেলা প্রায় দুই ঘণ্টা বন্ধ ছিল। দীর্ঘ দেন-দরবারের পর শুরু হয় দ্বিতীয় সেমিফাইনাল। এ ম্যাচে গিয়াসউদ্দিন সেলিমের দলকে হারিয়ে বিজয়ী হয় সালাহউদ্দিন লাভলুর দল।

কিছুক্ষণ পর ফাইনাল শুরু হওয়ার কথা থাকলেও দুই দলের খেলোয়াড় নিয়ে দ্বন্দ্বের কারণে তা আর হয়নি। দুই দলের সঙ্গে দফায় দফায় বৈঠক করেও সমাধান বের করতে পারেননি আয়োজকরা। ৩ ঘণ্টার বেশি সময় নিলেও কোনো সিদ্ধান্তে আসতে না পেরে শেষ পর্যন্ত ফাইনাল ম্যাচ স্থগিতের ঘোষণা আসে আয়োজকদের পক্ষ থেকে।

আয়োজক কমিটির সদস্য মাসুদুর রহমান বলেন, আগে থেকেই বলা ছিল- যারা কর্পোরেট লিগে খেলেছে তারা এই লিগে খেলতে পারবে না। এখানে কেউ ২০১৪ সালে, আবার কেউ ১০১৬ সালে কর্পোরেট লিগ খেলেছে। আমরা সেটা জানতাম না। ঝামেলা দেখা দেয় সেমিফাইনালের আগে। কে, কত সালে কোথায় খেলেছে সেসব নথি হাজির করেছে দলগুলো। দুই দলের অভিযোগের কারণে খেলা বন্ধ রয়েছে। আমরা আয়োজক হিসেবে চেষ্টা করেছি শেষ পর্যন্ত খেলানোর। কিন্তু আপাতত সেটা হচ্ছে না। এর মধ্যে আমাদের কিছু ব্যর্থতা আছে। আমরা সেটা মেনে নিচ্ছি। পরে কোনো একসময় ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে।

ফাইনালে ওঠা একটি দলের অধিনায়ক দীপঙ্কর দীপন। তিনি অভিযোগের তীর ছুঁড়লেন আয়োজকদের দিকে। বলেন, আমরা শুরু থেকেই যে টিম নিয়ে খেলে আসছি সেই টিম সেমিফাইনালে জিতে ফাইনালে এসেছে। নিয়ম মেনেই আমরা মাঠে অবস্থান করছি। খেলোয়াড় নিয়ে হঠাৎ কী সমস্যা হল আমি এখনও বুঝতে পারছি না।

সিসিএলে অংশগ্রহণ করা চিত্রনায়ক সাইমন সাদিক বলেন, এটা এখন অব্যবস্থাপনার মধ্যে পড়ে গেছে। ম্যানেজমেন্ট চেয়েছে খেলাটা হোক। কিন্তু একজন ক্যাপ্টেন বললেন- অন্তু থাকলে আমি খেলব না। বলা হলো, রাব্বী থাকলেও খেলবে না। সেই জায়গা থেকে দ্বিমত সৃষ্টি হয়েছে।

মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে শুরু হওয়া সেলিব্রিটি ক্রিকেট লিগে মোট ৮টি দলে লড়ছেন বিনোদন অঙ্গনের তারকা ও কলাকুশলীরা। প্রতি দলে নারী-পুরুষ তারকারা অংশ নিয়েছেন। এসব দলের নেতৃত্বে আছেন গিয়াসউদ্দিন সেলিম, সালাহউদ্দিন লাভলু, শিহাব শাহীন, চয়নিকা চৌধুরী, দীপঙ্কর দীপন, সকাল আহমেদ, মোস্তফা কামাল রাজ ও রায়হান রাফী।