নানান আয়োজনে পাবিপ্রবি ছাত্রলীগের শেখ রাসেল দিবস উদযাপন

নানান আয়োজনে পাবিপ্রবি ছাত্রলীগের শেখ রাসেল দিবস উদযাপন

নানান আয়োজনে পাবিপ্রবি ছাত্রলীগের শেখ রাসেল দিবস উদযাপন

 'শেখ রাসেল দীপ্তিময়, নির্ভীক নির্মল দুর্জয়' প্রতিপাদ্যেকে সামনে রেখে বুধবার (১৮ অক্টোবর) পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পাবিপ্রবি) শাখা ছাত্রলীগের উদ্যোগে নানান আয়োজন ও বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে শহীদ শেখ রাসেলের ৬০তম জন্মদিন ও শেখ রাসেল দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে সকাল সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ফরিদুল ইসলাম বাবু ও সাধারণ সম্পাদক মোঃ নুরুল্লাহর নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ে অবস্থিত 'জনক জ্যোর্তিময়ে’ এ শেখ রাসেলের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণের মাধ্যমে তাদের কর্মসূচি শুরু করে। এরপর বেলা বারোটায় বৃক্ষরোপণ এবং বাদ যোহর কেন্দ্রীয় মসজিদে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করে। এসময় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের অন্যান্য নেতা-কর্মীরা এসব আয়োজনে অংশ নেন।

 প্রসঙ্গত, ১৯৬৪ সালের ১৮ অক্টোবর শেখ রাসেল জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট সেনাবাহিনীর কতিপয় বিপদগামী সদস্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর সপরিবারকে হত্যার সময় তাঁর ছোট ছেলে শেখ রাসেলকেও হত্যা করে। ওই সময় তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় ইউনিভার্সিটি স্কুল অ্যান্ড কলেজের ( তৎকালীন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ল্যাবরেটরি স্কুলে) চতুর্থ শ্রেণির শিক্ষার্থী ছিলেন।