সাউদার্ন ইউনিভার্সিটিতে শেখ রাসেল দিবস উদযাপন

সাউদার্ন ইউনিভার্সিটিতে শেখ রাসেল দিবস উদযাপন

সংগৃহীত

নানা আয়োজনে সাউদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশ এ উদযাপিত হলো জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের ৬০তম জন্মদিন ও শেখ রাসেল দিবস।  

দিবসটির প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে- ‘শেখ রাসেল দীপ্তিময়, নির্ভীক নির্মল দুর্জয়’।

কর্মসূচির মধ্যে ছিল- দোয়া মাহফিল, বৃক্ষরোপণ, আবৃত্তি ও বিশেষ আলোচনা সভা।

বুধবার (১৮ অক্টোবর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাস বায়েজিদ আরেফিন নগরের হলরুমে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক প্রকৌশলী মো. মোজাম্মেল হক।

উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক এম মহিউদ্দিন চৌধুরী, কোষাধ্যক্ষ ড. শরীফ আশরাফউজ্জামান, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আবুল মনসুর চৌধুরী, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. শরীফুজ্জামান, রেজিস্ট্রার, বিভিন্ন বিভাগের প্রধানগণ, শিক্ষক, কর্মকর্তাসহ শিক্ষার্থীরা।

আলোচনায় সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধুর খুনিরা শিশু শেখ রাসেলকে হত্যা করে বঙ্গবন্ধুর রক্তের উত্তরাধিকার নিশ্চিহ্ন করতে চেয়েছিল। কিন্তু তাদের সেই অপচেষ্টা ব্যর্থ হয়েছে। শহীদ শেখ রাসেল আজ বাংলাদেশের মানুষদের কাছে পরম আদরের নাম।

পরে শহীদ শেখ রাসেল ও নিহত বঙ্গবন্ধু পরিবারের সদস্যদের আত্মার মাগফেরাত এবং দেশ, জাতি, প্রতিষ্ঠানের শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন ইসলামিক স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক সৈয়দ মুহাম্মদ জালাল উদ্দীন আল আযহারী।