দুর্গাপূজায় চট্টগ্রামে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা

দুর্গাপূজায় চট্টগ্রামে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা

সংগৃহীত

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে চট্টগ্রাম মহানগরীতে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার কৃষ্ণ পদ রায়।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) নগরীর কোতোয়ালী থানার জে এম সেন হল পূজামণ্ডপ পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। এসময় তিনি শুক্রবার থেকে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে নগরবাসীকে শারদ শুভেচ্ছা জানান।

সিএমপি কমিশনার জানান, চট্টগ্রাম মহানগরীর মোট ২৭৭টি মণ্ডপে দুর্গাপূজার আয়োজন করা হয়েছে। মণ্ডপগুলো ঘিরে রয়েছে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা। নিয়মিত পুলিশ সদস্যদের পাশাপাশি স্ট্রাইকিং রিজার্ভ ফোর্স, সোয়াট, বোম্ব ডিসপোজাল ইউনিটের পুলিশ সদস্যরা দায়িত্বে থাকবে। এছাড়াও থাকবে গোয়েন্দা পুলিশ সদস্যরা।

নিরাপত্তা ব্যবস্থার পাশাপাশি মণ্ডপের সার্বিক শৃঙ্খলা পরিস্থিতি রক্ষায়ও গুরুত্বারোপ করেন তিনি। তিনি বলেন, প্রতিটি মণ্ডপ ঘিরেই জাতি-ধর্ম নির্বিশেষে একটি সম্প্রীতি কমিটি গঠন করা হয়েছে। মণ্ডপগুলোতে নারী ও পুরুষ দর্শনার্থীদের প্রবেশের ক্ষেত্রে পৃথক গেটের ব্যবস্থা, সিসিটিভি ক্যামেরা স্থাপন, পর্যাপ্ত পরিমাণে স্বেচ্ছাসেবক রাখা ইত্যাদি কার্যক্রমের মাধ্যমে মন্ডপের সার্বিক শৃঙ্খলা বজায় রাখা হবে।

প্রতিবারের মতো চট্টগ্রামবাসী যেমন প্রতিটি উৎসবে অসাম্প্রদায়িক মনোভাব পোষণ করেন, তেমনি এবারও সার্বজনীন শারদীয় দুর্গোৎসব উদযাপনে নগরবাসীর সহায়তা অব্যাহত থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এসময় সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) এম এ মাসুদ, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) আ স ম মাহতাব উদ্দিন, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) আবদুল মান্নান মিয়াসহ পুলিশের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।