গাজীপুরে স্থানীয় বন কর্মকর্তাদের বিরুদ্ধে এলাকাবাসীর মানববন্ধন

গাজীপুরে স্থানীয় বন কর্মকর্তাদের বিরুদ্ধে এলাকাবাসীর মানববন্ধন

ছবিঃ সংগৃহীত।

গাজীপুরের রাজেন্দ্রপুরে স্থানীয় বন কর্মকর্তাদের দ্বারা এলাকায় রাস্তার উন্নয়ন কাজে বাধা, মিথ্যা মামলা দেয়াসহ নানারকম হয়রানির প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে এলাকাবাসী।

শনিবার (২১ অক্টোবর) উপজেলার ভাওয়ালগড় ইউনিয়ন রাজেন্দ্রপুর পেপসি গেইট এলাকায় ঢাকা- কাপাসিয়া সড়কে ওই মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। এতে ভুক্তভোগী হাজারো নারী- পুরুষ হাতে ব্যানার ফেস্টুন নিয়ে ঢাকা-কাপাসিয়া সড়কের দুইপাশে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন।

ভাওয়ালগড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সালাহউদ্দিন সরকারের সভাপতিত্বে প্রতিবাদ সভায় গাজীপুর সদর উপজেলা আওয়ামী লীগের সদস্য হানিফ মাহমুদ, ইউপি সদস্য শাহজাহান হোসেন, ইউপি সদস্য রাসেল সরকার, লিটন মিয়া, মহিলা ইউপি সদস্য সাহিদা আক্তার জসুদা সহ স্থানীয় মুক্তিযোদ্ধা, শিক্ষক ও গণ্যমান্য রাজনৈতিক ব্যক্তিবর্গরা বক্তব্য রাখেন।

এসময় বক্তারা বলেন, গাজীপুরের অধিকাংশ এলাকায় বনের জমি রয়েছে। এই সুযোগে বনবিভাগ একটি রেকর্ড মুলে জমি দখলের পায়তারা করছে। এলাকায় রাস্তার উন্নয়ন কাজে বাধা সহ বন বিভাগ নিরীহ মানুষকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে। ভবিষ্যতে এলাকায় রাস্তার উন্নয়ন কাজে বাধা দিবেন না। এবং অবিলম্বে মিথ্যা মামলা ও হয়রানি বন্ধ করতে হবে। না করলে আরও কঠিন কর্মসূচি দিবে বলে হুশিয়ারী দেন বিক্ষোভকারীরা।