দুই ট্রেনের সংঘর্ষের ঘটনায় বরখাস্ত ৩, তদন্ত কমিটি গঠন

দুই ট্রেনের সংঘর্ষের ঘটনায় বরখাস্ত ৩, তদন্ত কমিটি গঠন

সংগৃহীত

কিশোরগঞ্জের ভৈরবে দুই ট্রেনের সংঘর্ষের ঘটনায় তিনজনকে বরখাস্ত করেছে বাংলাদেশ রেলওয়ে। বরখাস্ত করা তিনজন হলেন- যাত্রীবাহী ট্রেনের পেছন দিকে ধাক্কা দেওয়া মালবাহী ট্রেনের লোকোমাস্টার, সহকারী লোকোমাস্টার ও গার্ড।

সোমবার (২৩ অক্টোবর) রাতে এই তথ্য নিশ্চিত করেন রেলওয়ের সিনিয়র তথ্য অফিসার সিরাজ-উদ-দৌলা খান। এছাড়া দুর্ঘটনা তদন্তে বাংলাদেশ রেলওয়ে দুইটি পৃথক কমিটি গঠন করেছে বলেও জানান তিনি।

রেলওয়ের সিনিয়র তথ্য অফিসার জানান, ভৈরবে ট্রেন দুর্ঘটনায় রেলওয়ে ঢাকা ও চট্টগ্রাম বিভাগ আলাদাভাবে তদন্ত কমিটি গঠন করেছে। ঢাকা বিভাগীয় তদন্ত কমিটির সদস্যরা হলেন- ঢাকা বিভাগীয় পরিবহন কর্মকর্তা, বিভাগীয় মেকানিক্যাল ইঞ্জিনিয়ার লোকোমোটিভ, বিভাগীয় প্রকৌশলী-১ এবং বিভাগীয় সিগনাল ও টেলিকমিউনিকেশন প্রকৌশলী।

চট্টগ্রাম বিভাগীয় তদন্ত কমিটির সদস্যরা হলেন- রেলওয়ের সিওপিস মো. শহিদুল ইসলাম, চিফ মেকানিক্যাল ইঞ্জিনিয়ার মোহাম্মদ জাকির হোসেন, চিফ ইঞ্জিনিয়ার, আরমান হোসেন, সিএসপি তুষার ও চিফ মেডিক্যাল অফিসার আহাদ আলী সরকার।

এর আগে সোমবার (২৩ অক্টোবর) বিকালে আন্তঃনগর এগারোসিন্ধুর এক্সপ্রেস ট্রেন ও একটি মালবাহী ট্রেনের মধ্যে সংঘর্ষ হয়। দুই ট্রেনের সংঘর্ষের ঘটনায় এখন পর্যন্ত ২৩ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।