মোবাইলে যেভাবে দেখবেন বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকার ম্যাচ

মোবাইলে যেভাবে দেখবেন বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকার ম্যাচ

সংগৃহীত

ওয়ানডে বিশ্বকাপে নিজেদের পঞ্চম ম্যাচে মাঠে নামছে বাংলাদেশ। মঙ্গলবার (২৪ অক্টোবর) দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে তারা। মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় মাঠে গড়াবে ম্যাচটি।

এখন পর্যন্ত বিশ্বকাপে চারবারের দেখায় বাংলাদেশ দুটিতে এবং দক্ষিণ আফ্রিকা দুটিতে জয় পেয়েছে। ২০১৯ সালের আগে ২০০৭ সালের আসরে প্রোটিয়াদের বিপক্ষে ৬৭ রানে জিতেছিল টাইগাররা।

সব মিলিয়ে ওয়ানডেতে ২৪ ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা। এক্ষেত্রে পিছিয়ে বাংলাদেশ। ৬টি জয় আছে টাইগারদের। ১৮টিতে জিতেছে প্রোটিয়ারা।

এদিকে বাংলাদেশের ম্যাচসহ বিশ্বকাপ নিয়ে গোটা বিশ্বের ক্রিকেটপ্রেমীদের মধ্যে সবসময়ই বাড়তি উন্মাদনা কাজ করে। মেগা এই টুর্নামেন্টের খেলা দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করেন তারা। এই তালিকায় পিছিয়ে নেই বাংলাদেশও। টাইগার সমর্থকদের টিভি কিংবা অনলাইনে দেখতে হবে ম্যাচ।

তবে ব্যস্ততার কারণে অনেকের পক্ষেই সম্ভব হয় না টিভিতে খেলা দেখার। তাদের জন্য মোবাইলই শেষ ভরসা হয়ে দাঁড়ায়। এবারের বিশ্বকাপের সবগুলো ম্যাচই অনলাইনে দেখার সুযোগ আছে। মোবাইল কিংবা পিসি, যেকোনো ডিভাইস থেকেই উপভোগ করা যাবে, বিশ্বকাপের সবগুলো ম্যাচ। তবে তার জন্য খরচ করতে হবে অর্থ।

এবার বিশ্বকাপের সবগুলো ম্যাচ সরাসরি সম্প্রচার করবে অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোল বিডি। নগদ পেমেন্টে মাত্র ৬০ টাকা খরচ করে বিশ্বকাপের ম্যাচগুলো দেখার সুযোগ রেখেছে প্ল্যাটফর্মটি। এ ছাড়া বিকাশ পেমেন্টের মাধ্যমেও একই প্ল্যাটফর্মে খেলা দেখার সুযোগ আছে।

অন্যদিকে বাংলাদেশ থেকে সব ম্যাচ লাইভ দেখাবে গ্রামীণফোনের অফিশিয়াল স্মার্টফোন অ্যাপ মাইজিপি। এই প্ল্যাটফর্মেও দেশজুড়ে ক্রীড়াপ্রেমীরা এই সুযোগ নিতে পারবেন। এ ছাড়া গুগল কিংবা অ্যাপল প্লে-স্টোরে বিভিন্ন অ্যাপসের মাধ্যমে ফ্রিতেও খেলা দেখতে পারবেন।