হারের পর রিয়াদকে নিয়ে যা বললেন সাকিব

হারের পর রিয়াদকে নিয়ে যা বললেন সাকিব

সংগৃহীত

সবশেষ এশিয়া কাপেও দর্শক ছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। চলতি বিশ্বকাপের স্কোয়াডেও তার জায়গা পাওয়া নিয়ে শঙ্কা ছিল। তবে নানান চাপে শেষ পর্যন্ত তাকে চলে ভিড়িয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আর বিশ্বকাপের আগমুহূর্তে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে ফিরে রিয়াদ বুঝিয়ে দিয়েছেন, তিনি ফুরিয়ে যাননি। আর রিয়াদই এখন পর্যন্ত চলতি বিশ্বকাপের সেরা পারফরমার।

৩৮৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই ধসে পড়ে বাংলাদেশের ব্যাটিং লাইন-আপ। এরপর রিয়াদ দলকে সেই পরিস্থিতি সামলে এগিয়ে নেওয়ার পাশাপাশি বাঁচিয়েছেন বড় হারের লজ্জা থেকে। যদিও হারটা ছোট নয়, আর টানা চতুর্থ হারে সেমিফাইনালে খেলার স্বপ্ন অনেকটাই খাদের মুখে ফেলে দিয়েছে টাইগাররা।

 

এদিন প্রোটিয়াদের বিপক্ষে মাহমুদউল্লাহ রিয়াদ সেঞ্চুরি পেলেও ব্যর্থ ছিলেন মুশফিকুর রহিম। তবে মুশিই নয়, ব্যর্থ টপ ও মিডল-অর্ডারও। তবে ম্যাচ শেষে দুজনকেই প্রশংসায় ভাসিয়েছেন সাকিব।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে লাল-সবুজের অধিনায়কের মন্তব্য, শেষ ১০ ওভারের খেলায় আমরা হেরেছি। মুশফিক ও মাহমুদউল্লাহর ওপরে ব্যাটিং করা উচিত কি না, তা নিয়ে অনেক কথা হয়েছে। তবে তাদের যে ভূমিকা আছে, তাতে তারা খুব ভালো করছে। আমাদের শীর্ষ চার ব্যাটারকে ভালো করতে হবে। এই টুর্নামেন্টে অনেক দূর যেতে হবে, এখনও যেকোনো কিছু হতে পারে। অনেক কিছু শিখতে হবে।

উল্লেখ্য, মঙ্গলবার (২৪ অক্টোবর) মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৩৮২ রান তুলে দক্ষিণ আফ্রিকা। পাহাড়সমান লক্ষ্য তাড়া করতে ব্যাট করতে নেমে ৪৬ ওভার ৪ বলে সবকটি উইকেট হারিয়ে ২৩৩ রানে থেমেছে বাংলাদেশ। এতে ১৪৯ রানের শোচনীয় পরাজয়ে টানা চার ম্যাচে হার দেখল টাইগাররা।