বিয়ে বাড়িতে সংঘর্ষে বরসহ আহত ১৭

বিয়ে বাড়িতে সংঘর্ষে বরসহ আহত ১৭

ফাইল ছবি

বান্দরবানের লামায় বিয়ে বাড়িতে সামাজিক চাঁদা নিয়ে সংঘর্ষে বরসহ ১৭ জন আহত হয়েছেন।

বুধবার (২৫ অক্টোবর) বিকেল ৫টায় লামা উপজেলার রূপসীপাড়া ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের পূর্ব শিলেরতুয়া গ্রামে কনের বাড়িতে এ ঘটনা ঘটে।
আহতরা হলেন বরপক্ষের বর নাজমুল হোসেন (২১), বাদশা মিয়া (২৫), মো. রবিউল (১৭), ইমাম মেহেদী (১৮), মো. এরফান (২২), ইমরান (১৮), মোজাম্মেল (২১), সাঈম (১৭), মনি আক্তার (৫০), রেজিয়া বেগম (৬৫), পূর্ব শিলেরতুয়া এলাকার মো. ইউসুফ (৩০) ও আবু দাউদ (৪০), কনের পক্ষের কনের বাবা মো. হাসান (৫০), মা সালমা বেগম (৪০), গ্রামের সর্দার আব্দুল মান্নান (৪৮), সাইফুল ইসলাম (৫২) ও এলাকার মুরুব্বি মো. রফিক (৪২)।

কনের বাবা মো. হাসান জানান, আলীকদম উপজেলা সদরের বাজারপাড়ার মো. শাহজাহানের ছেলে নাজুমল ইসলামের সঙ্গে তার মেয়ে ইয়াছমিন আক্তারের (১৮) বিয়ে ঠিক হয়। বুধবার পূর্ব শিলেরতুয়া মেয়ের নানার বাড়িতে বিয়ের আয়োজন করা হয়। অনুষ্ঠানে সামাজিক চাঁদা নিয়ে বর ও কনেপক্ষের মধ্যে ঝগড়া হয়। কিছুক্ষণের মধ্যেই স্থানীয় ৬০-৭০ জন এসে হামলা করলে তা সংঘর্ষে রূপ নেয়।

কনের মা সালমা বেগম বলেন, এলাকার সবাই ডাকাত। সবাইকে দাওয়াত দিতে পারিনি বলে এ ঘটনা ঘটিয়েছে। হামলাকারীরা ভাঙচুরের পাশাপাশি বিয়ের মালামাল ও মেয়েদের গহনা লুট করে নিয়ে গেছে।

লামা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামীম শেখ বলেন, খবর পেয়ে কনেকে তার বাবা-মায়ের উপস্থিতিতে নিরাপদে বরের গাড়িতে তুলে দেওয়া হয়। ক্ষতিগ্রস্ত লোকজন থানায় মামলা করলে পরবর্তী আইনি পদক্ষেপ নেওয়া হবে।