ধূপ জ্বালাতে গিয়ে একে একে পুড়ল ৪ ঘর

ধূপ জ্বালাতে গিয়ে একে একে পুড়ল ৪ ঘর

সংগৃহীত

গাইবান্ধা সদর উপজেলায় ধূপ জ্বালাতে গিয়ে বিদ্যুতের তারে আগুন লেগে গোয়াল ঘরের গরুসহ চারটি বাড়ি পুড়ে গেছে। এতে বসতভিটা, আসবাবপত্র, গরু, ঘরে থাকা নগদ টাকা ও স্বর্ণালংকারসহ প্রায় ১০ লাখ টাকার মালামাল পুড়ে গেছে বলে দাবি ক্ষতিগ্রস্তদের। 

বুধবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে সদর উপজেলার গিদারি ইউনিয়নের হিন্দু পাড়ায় এ অগ্নিকাণ্ড ঘটে। 

স্থানীয়রা জানান, সন্ধ্যায় নির্মল চন্দ্র ও মনোরঞ্জন চন্দ্রের বাড়ির পূজার ঘরে ধুপ জ্বালায় পরিবারের লোকজন। কিছুক্ষণ পর ধূপের আগুন থেকে বিদ্যুতের তারে আগুন লাগে। আগুন মুর্হূতেই সারা ঘরে ছড়িয়ে পড়ে। এতে পাশের গোয়াল ঘরে থাকা একটি গরু ও চারটি থাকার ঘর আগুনে পুড়ে যায়। এছাড়া ব্যবসার নগদ ১ লাখ টাকা, আসবাবপত্র ও অন্যান্য মালামালও পুড়ে যায়। এতে প্রায় আনুমানিক ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়।

ক্ষতিগ্রস্ত নির্মল চন্দ্র বলেন, কিছু বোঝার আগেই পূজার ঘর থেকে আগুন গোয়ালঘর এবং সব বাড়িতে ছড়িয়ে যায়। বাড়ির আসবাবপত্রসহ মূল্যবান জিনিসপত্র পুড়ে ছাই হয়ে গেছে। ব্যবসার জন্য ঘরে রাখা এক লাখ টাকাও পুড়ে গেছে। অনেক বড় ক্ষতি হয়ে গেল আমাদের দুই ভাইয়ের। 

গাইবান্ধা ফায়ার সার্ভিসের স্টেশন ইনচার্জ নাসিম রেজা মিলু বলেন, খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে উপস্থিত হয়ে স্থানীয় সহায়তায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনে। আগুনে আনুমানিক ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্তদের।