পাবনায় রাতভর পুলিশের অভিযানে বিএনপির ২৩ নেতাকর্মী আটক

পাবনায় রাতভর পুলিশের অভিযানে বিএনপির ২৩ নেতাকর্মী আটক

পাবনায় রাতভর পুলিশের অভিযানে বিএনপির ২৩ নেতাকর্মী আটক

ঢাকায় বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে রাতভর অভিযান চালিয়ে পাবনায় বিএনপির বিপুল সংখ্যক  নেতাকর্মীকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

বুধবার (২৫ অক্টোবর) রাত থেকে বৃহস্পতিবার (২৬ অক্টোবর) ভোর পর্যন্ত পাবনা জেলার সব উপজেলায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়েছে।পাবনা পুলিশ সুপার আটকের বিষয়টি নিশ্চিত করলেও সংখ্যা বলতে পারেননি। তবে বিএনপির নেতাকর্মীদের তথ্য মতে প্রায় অর্ধশত নেতাকর্মীকে আটক করা হয়েছে।

তবে বিএনপি থেকে প্রাপ্ত তথ্য মতে আটককৃতদের মধ্যে রয়েছেন পাবনা জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি ও পাবনা পৌর বিএনপির সাবেক সভাপতি তৌফিক হাবিবসহ তিনজন, আটঘরিয়া উপজেলা মৎসজীবী দলের সভাপতি ফরিদসহ দুইজন এবং আর-আতাইকুলা ইউনিয়ন ছাত্রদলের সাবেক সভাপতি শান্ত ও মাধপুরের  সোলাইমান, বেড়া পৌর ছাত্রদলের আহবায়ক মোঃ ফারুক আহমেদ জনি, হাটুরিয়া নাকালিয়া ইউনিয়ন বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক আবু সাইদ, নতুন ভারেঙ্গা ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি মোঃ দুলাল, ঈশ্বরদীতে ৭ জন, সুজানগরে ৬ নেতাকর্মী রয়েছেন।

পাবনা জেলা বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট মাকসুদুর রহমান মাসুদ খন্দকার বলেন,“অনেক নেতাকর্মীদের নামে গ্রেফতারি পরোয়ানা নেই, অনেকেই জামিনে রয়েছেন। তারপরও তাদের গণগ্রেফতার করা হচ্ছে। ঢাকায় আমাদের মহাসমাবেশকে বাধাগ্রস্ত করতেই এই গ্রেফতার অভিযান চলছে। কিন্তু কোনো মতেই এই মহাসমাবেশ আটকানো সম্ভব নয়। মানুষ স্রোতের মতো মহাসমাবেশে  যোগদান করতে হাজির হচ্ছে।

তবে পাবনা পুলিশ সুপার আকবর আলী মুন্সী বলেন,‘গণগ্রেফতার করলে তো বহু গ্রেফতার হতেন। কিন্তু যাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা রয়েছে, আগে মামলা রয়েছে বা সুনির্দিষ্ট অভিযোগ রয়েছে তাদেরকেই কেবলমাত্র  গ্রেফতার করা হয়েছে।’