রোববার সারা দেশে শান্তি সমাবেশ করবে আওয়ামী লীগ

রোববার সারা দেশে শান্তি সমাবেশ করবে আওয়ামী লীগ

রোববার সারা দেশে শান্তি সমাবেশ করবে আওয়ামী লীগ

আওয়ামী লীগ আগামীকাল রোববার সারা দেশে শান্তি সমাবেশ করবে বলে ঘোষণা দিয়েছেন দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার (২৮ অক্টোবর) আওয়ামী লীগের শান্তি ও উন্নয়ন সমাবেশে তিনি এ ঘোষণা দেন। এর আগে শনিবার নির্ধারিত সময়ের আগেই বায়তুল মোকাররম জাতীয় মসজিদের দক্ষিণ ফটকে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের যৌথ উদ্যেগে আয়োজিত এই সমাবেশ শুরু হয় বেলা ১টা ৩০ মিনিটের দিকে।

তিনি বলেন, মহানগর, থানা, জেলা উপজেলা, শহরসহ সারা বাংলাদেশে রোববার (২৯ অক্টোবর) শান্তি সমাবেশ করবে আওয়ামী লীগ।

বিএনপির সমাবেশ যখন লন্ডভন্ড। তখন গুলিস্তানের সমাবেশে ওবায়দুল কাদের বলেন, খেলা হবে। খেলা হবে? প্রস্তুত? ফখরুল বিএনপি কোথায়? মহাযাত্রা এখন মহাপতন যাত্রা। বিএনপির মহাযাত্রা এখন মরণযাত্রা। খেলা হবে? সেমি ফাইনালে আমরা গেছি। তারপরে ফাইনাল নির্বাচনে।

তিনি বলেন, জবাব দিতে হবে, প্রধান বিচারপতির বাড়িতে কারা হামলা করেছে? পুলিশের গায়ে যারা হাত তুলেছে। তাদের বিরুদ্ধে খেলা হবে৷ তাদের ছাড় দেওয়া হবে না।ওবায়দুল কাদের বলেন, বিএনপির নৈরাজ্যের হরতাল কেউ মানবে না। এই অস্ত্র ভোঁতা হয়ে গেছে। এই ভোঁতা অস্ত্রে কাজ হবে না। আমরা আগামীকাল সারা বাংলাদেশে শান্তি সমাবেশ করব।

এদিকে আগামীকাল (রোববার) সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে বিএনপি। হরতালের ডাক দিয়ে মহাসমাবেশ সমাপ্তি ঘোষণা করেছে দলটি। শনিবার (২৮ অক্টোবর) বিকেলে নয়াপল্টনের মহাসমাবেশ থেকে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ ঘোষণা দেন।