গৌরনদীতে বিএনপির ২ নেতাকর্মী গ্রেফতার

গৌরনদীতে বিএনপির ২ নেতাকর্মী গ্রেফতার

প্রতীকী ছবি

বরিশালের গৌরনদীর মাহিলাড়া বাসস্ট্যান্ডে ইউনিয়ন আওয়ামী লীগের অফিস ও মোটরসাইকেল ভাঙচুর এবং যুবলীগ নেতাকর্মীদের পিটিয়ে আহত করার মামলায় বিএনপির ২ নেতাকর্মীকে সন্দেহজনকভাবে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার দিবাগত রাতে উপজেলার মাহিলাড়া ও কটকস্থল গ্রামে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়। এরা হল মাহিলাড়া ইউনিয়ন ছাত্রদলের সাবেক সাধারন সম্পাদক বিএনপি নেতা শাহাদাত খান (৫২) ও কটকস্থল গ্রামের দেলোয়ার মোল্লা (৪৫)। 

মামলার তদন্ত কর্মকর্তা গৌরনদী থানার এসআই আব্দুল হক শিকাদর জানান, গত ৫ নভেম্বর বরিশালের গৌরনদীর মাহিলাড়া ইউনিয়ন আওয়ামী লীগের অফিস ও মোটর সাইকেল ভাংচুর এবং যুবলীগের নেতাকর্মী আহত করার ঘটনায় উপজেলার মাহিলাড়া ইউনিয়ন যুবলীগের সাময়িক বহিস্কৃত সভাপতি রাসেল রাড়ি বাদি হয়ে বিএনপির আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য ইশরাক হোসেন সহ বিএনপি ও সহযোগী সংগঠনের ৭১ নেতাকর্মীর নামোল্লেখ করে বিএনপির ১৩১ নেতাকর্মীকে আসামি করে ওইদিনই গৌরনদী থানায় ভাংচুর ও বিস্ফোরক আইনে একটি মামলা দায়ের করেন। ওই মামলার আসামী হিসেবে গ্রেফতার করা হয় তাদের। গ্রেফতারকৃতদের শনিবার দুপুরে বরিশাল সিনিয়র ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হলে বিচারক তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।               

২০২২ সালের ৫ নভেবর বরিশালে বিএনপির সমাবেশে যাবার পথে কতিপয় যুবলীগের নেতকার্মী মাহিলাড়া বাসস্ট্যান্ডে ইশরাক হোসেনের গাড়ি বহরে হামলার পর বিএনপির নেতাকর্মীরা পাল্টাহামলা চালিয়ে ইউনিয়ন আওয়ামী লীগ অফিস ও মোটরসাইকেল ভাংচুর এবং যুবলীগের নেতাকর্মীদের পিটিয়ে আহত করে।