সাংবাদিকদের ওপর হামলা ঘটনায় বগুড়ায় বিক্ষোভ

সাংবাদিকদের ওপর হামলা ঘটনায় বগুড়ায় বিক্ষোভ

সংগৃহীত

ঢাকায় বিএনপি-জামায়াতের কর্মসূচি চলাকালে কর্মরত সাংবাদিকদের ওপরে হামলার প্রতিবাদে বগুড়ায় বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বগুড়া সাংবাদিক ইউনিয়নের (বিইউজে) উদ্যোগে আয়োজিত কর্মসূচিতে বগুড়ায় কর্মরত প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সকল সাংবাদিক অংশ নেন।

সমাবেশে সাংবাদিক নেতারা বলেন, পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপরে বর্বরোচিত হামলা কোনোভাবেই গ্রহণযোগ্য হতে পারেনা। সাংবাদিক সমাজ সবসময়ই সন্ত্রাস-নৈরাজ্য ও জঙ্গিবাদের বিরুদ্ধে সোচ্চার। এসব দেশ ও সমাজবিরোধী কর্মকাণ্ডের বিরুদ্ধে সাধারণ মানুষকের অবহিত করাই সাংবাদিকদের কাজ। সেই দায়িত্ব পালন করতে গিয়ে গত শনিবার ঢাকায় হামলার শিকার হয়েছেন বেশকিছু সাংবাদিক। এসব সাংবাদিকদের চিকিৎসা ব্যয় রাষ্ট্রকে বহণ করার দাবি জানিয়ে নেতারা বলেন, যারা এই ঘৃণ্য হামলায় জড়িত তাদের চিহ্নিত করে বিচারের আওতায় নিতে হবে। কোনভাবেই তাদের ছাড় দেওয়া যাবে না।

বক্তারা বলেন, বিগত দিনেও বিএনপি-জামায়াত ও হেফাজত তাদের রাজনৈতিক কর্মসূচি পালনকালে নারী সাংবাদিকসহ অনেক সংবাদকর্মীর ওপরে হামলা চালিয়ে আহত করে। ওসব ঘটনার বিচার না হওয়ার কারণে তারা এমন ন্যাক্কারজনক হামলা চালিয়ে যাচ্ছে। শনিবারে হামলার ঘটনায় জড়িতদের চিহ্নিত করে বিচারের মুখোমুখি করার আহ্বান জানান তারা।

বগুড়া সাংবাদিক ইউনিয়নের (বিইউজে) সভাপতি আমজাদ হোসেন মিন্টুর সভাপতিত্বে রোববার বেলা ১২টায় শহরের সাতমাথা চত্বরে এই প্রতিবাদ সমাবেশ হয়। সমাবেশে প্রধান অতিথি ছিলেন বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি ও বগুড়া প্রেসক্লাবের সভাপতি মাহমুদুল আলম নয়ন। বিইউজের সাধারণ সম্পাদক জেএম রউফের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন বিএফইউজে নির্বাহী পরিষদের সদস্য প্রদীপ ভট্টাচার্য্য শংকর ও এএইচএম আখতারুজ্জামান, সাবেক যুগ্ম মহাসচিব জিএম সজল, বগুড়া প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মিলন রহমান, বগুড়া প্রেসক্লাব ও বিইউজের সাবেক সাধারণ সম্পাদক আরিফ রেহমান, এটিএন নিউজের নিজস্ব প্রতিবেদক চপল সাহা, সিনিয়র সাংবাদিক মুরশিদ আলম, প্রতিদিনের বাংলাদেশের ব্যুরো প্রধান মোহন আখন্দ, দৈনিক উত্তরের দর্পনের সম্পাদক আব্দুস সালাম বাবু, দৈনিক উত্তরের দর্পনের ইউনিট চিফ সাজেদুর রহমান সিজু প্রমুখ।