সিরাজগঞ্জে স্ত্রীকে হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড

সিরাজগঞ্জে স্ত্রীকে হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড

ছবিঃ সংগৃহীত।

সিরাজগঞ্জের এনায়েতপুরে স্ত্রীকে শ্বাসরোধে হত্যার অপরাধে স্বামী শামীম শেখ (৪৬) কে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সাথে ৫০ হাজার টাকা অর্থদন্ড দেয়া হয়েছে।

সোমবার (৩০ অক্টোবর) দুপুরে সিরাজগঞ্জের অতিরিক্ত দায়রা জজ ২য় আদালতের বিচারক মো: আবুল বাশার মিঞা এই কারাদণ্ড প্রদান করেন। দন্ডপ্রাপ্ত শামীম শেখ সিরাজগঞ্জের এনায়েতপুর থানার খুকনী ঝাওপাড়া গ্রামের আনসার আলীর ছেলে। ওই আদালতের অতিরিক্ত পিপি জেবুন্নেছা এতথ্য নিশ্চিত করে বলেন, মৃত্যুদন্ডপ্রাপ্ত শামীম শেখকে ৭ দিনের মধ্যে উচ্চ আদালতে আপিল করতে বলা হয়েছে।

মামলার অভিযোগপত্র সূত্রে জানা যায়, ২০০৯ সালের মে মাসে আসামি শামীম শেখের সঙ্গে বিয়ে হয় পাশ্ববর্তী রুপনাই গাছপাড়া গ্রামের খুশিয়া বেগমের। বিয়ের পর শামীম শেখকে একটি অটো ভ্যান কিনে দেয় খুশিয়ার পরিবার। দুই সপ্তাহ পর অটো ভ্যানটি বিক্রি করে দেয় শামীম। ভ্যান বিক্রির টাকা সে খরচ করে ফেলে। এ নিয়ে স্ত্রীর সঙ্গে শামীমের কথা-কাটাকাটি হয় এর এক পর্যায়ে শামীম তার স্ত্রীকে মারপিট করে। এরই জেরে ২০০৯ সালের ১২ জুলাই শামীম ও তার পরিবারের লোকজন খুশিয়াকে শ্বাসরোধে হত্যা করে।

 

এ ঘটনায় নিহত খুশিয়ার ভাই গ্যাদন আকন্দ বাদী হয়ে ৩ জনের নাম উল্লেখ করে থানায় মামলা দায়ের করেন। মামলার স্বাক্ষ্য প্রমাণ শেষে সোমবার আদালত শামীম শেখকে মৃত্যুদণ্ড প্রদান করেন।