নারায়ণগঞ্জে তিন মামলায় বিএনপি আসামি প্রায় ৩০০

নারায়ণগঞ্জে তিন মামলায় বিএনপি আসামি প্রায় ৩০০

ফাইল ছবি

হরতালে নানা সহিংসতার অভিযোগ এনে নারায়ণগঞ্জের তিনটি থানায় বিএনপির নেতা কর্মীদের বিরুদ্ধে মামলা হয়েছে। এর মধ্যে আড়াইহাজার থানায় বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ ও জেলা যুবদলের আহ্বায়ক সাদেকুর রহমান সাদেকসহ ৩১ জন ও অজ্ঞাত আরো ৫০ জনকে আসামি করে মামলা দায়ের করেছে পুলিশ।

সোমবার  আড়াইহাজার থানার উপ-পরিদর্শক (এসআই) রাসেল মিয়া বাদী হয়ে মামলাটি দায়ের করেন। এর আগে রবিবার ৩০ অক্টোবর বিএনপির ডাকা হরতালের সমর্থনে মিছিল বের হলে তাতে পুলিশের বাধা দেওয়াকে কেন্দ্র করে পুলিশ-বিএনপির সংঘর্ষ হয়। এতে পুলিশ গুলি ছুড়ে ও বিএনপির নেতাকর্মীরা ইটপাটকেল নিক্ষেপ করে। এ সময় বিএনপির অর্ধশতাধিক নেতাকর্মী গুলিবিদ্ধ হয় বলে অভিযোগ করেন আজাদ। 

এছাড়া সোনারগাঁয়ে সড়কে প্রতিবন্ধকতা, অগ্নিসংযোগ ও নাশকতার অভিযোগে বিএনপির ৮৫ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৮০ জনের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। আজ সোমবার (৩০ অক্টোবর) সকালে মামলার বিষয়টি নিশ্চিত করেছেন সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুব আলম। এই মামলার অভিযোগে জানা যায়, ঢাকা চট্রগ্রাম মহাসড়কের কাঁচপুরে ককটেল বিস্ফোরণ, সড়কে প্রতিবন্ধকতা, অগ্নিসংযোগ ও নাশকতার অভিযোগে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সোনারগাঁ থানা বিএনপির সভাপতি আজহারুল ইসলাম মান্নানসহ ৮৫ নেতাকর্মীর নাম উল্লেখ করে এবং আরও ৭০-৮০ জনকে অজ্ঞাত অভিযুক্ত করে মামলা করা হয়। ২৮ অক্টোবর রাতে কাঁচপুরে বিএনপি নেতারা এ ককটেল বিস্ফোরণ ও অগ্নিসংযোগের ঘটনা ঘটান বলে মামলায় উল্লেখ করা হয়েছে। 

অন্যদিকে নারায়ণগঞ্জের রূপগঞ্জে বিএনপির কেন্দ্রীয় নেতাসহ ৭৪ জনের নামে মামলা করেছেন ছাত্রলীগ নেতা আবু বক্কর সিদ্দিক। রবিবার ২৯ অক্টোবর রাতে রূপগঞ্জ থানায় এ মামলা করেন তিনি। মামলায় অভিযুক্তরা হলেন, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য কাজী মনিরুজ্জামান মনির (৬০), কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান ভুঁইয়া দিপু (৪৫), জেলা বিএনপির সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোকনও রয়েছেন।   মামলার বিষয়ে ছাত্রলীগে নেতা বাদী আবু বক্কর জানান, বিএনপি নেতাকর্মীরা অকস্মাৎ আবু বক্করের ওপর হামলা চালান। এসময় ওই ছাত্রলীগ ধর বলে তার মোটরসাইকেলটি ভাঙচুর করেন আগুন ধরিয়ে দেন।