চট্টগ্রামে দুই বাসে আগুন

চট্টগ্রামে দুই বাসে আগুন

সংগৃহীত

বিএনপি-জামায়াতের ডাকা টানা ৩ দিনের অবরোধ শুরুর প্রথম দিন সকালে চট্টগ্রাম নগরে একটি যাত্রীবাহী বাসে আগুন দেওয়া হয়েছে। এর আগে সোমবার (৩০ অক্টোবর) রাত ১০টার দিকে নগরের গরীবুল্লাহ শাহ বাস কাউন্টারের সামনে একটি মিনিবাসে আগুন দেয় দুর্বৃত্তরা। তবে এসব ঘটনায় হতাহতের খবর পাওয়া যায় নি।

মঙ্গলবার (৩১ অক্টোবর) সকাল ছয়টার দিকে নগরের ইপিজেড থানার সল্টগুলা ক্রসিং এলাকায় এ ঘটনা ঘটেছে।

পুলিশ বলছে, চট্টগ্রাম নগরের সল্ট গুলা ক্রসিং এলাকায় বাসটি যাত্রী তোলার জন্য দাঁড়ায়। ওই সময় যাত্রীবেশে দুজন উঠে বাসে আগুন দিয়ে দ্রুত নেমে পড়েন।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ইপিজেডের কর্মকর্তা মোহাম্মদ ইসমাইল বলেন, সকাল ছয়টার দিকে একটি বাসে আগুন দেওয়ার খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা সেখানে যান। প্রায় আধঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে।

ইপিজেড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ হোসাইন বলেন, বাসটি যাত্রী তোলার জন্য সল্ট গুলা ক্রসিং এলাকায় দাঁড়ায়। ওই সময় যাত্রীবেশে দুজন উঠে বাসে আগুন দিয়ে দ্রুত নেমে পড়ে। জড়িত ব্যক্তিদের শনাক্ত করে গ্রেপ্তারের চেষ্টা চলছে। এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে।

উল্লেখ্য, রোববার (২৯ অক্টোবর) সন্ধ্যায় ৩১ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত সারা দেশে অবরোধ কর্মসূচি পালনের ঘোষণা দেয় বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। সোমবার সারা দেশে তিনদিনের (৩১ অক্টোবর থেকে ২ নভেম্বর ) সড়ক, রেল ও নৌপথ অবরোধ কর্মসূচির ডাক দিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।