সিলেটে আজ সকাল-সন্ধ্যা হরতাল

সিলেটে আজ সকাল-সন্ধ্যা হরতাল

সংগৃহীত

যুবদল নেতা জিলু আহমদ নিহতের ঘটনায় বুধবার সিলেট বিভাগে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে সিলেট জেলা ও মহানগর যুবদল। জিলুর মৃত্যুর জন্য পুলিশকে দায়ী করে এর প্রতিবাদে গতকাল মঙ্গলবার সন্ধ্যায় সিলেট নগরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে যুবদল। এসময় বিভাগ জুড়ে সকাল-সন্ধ্যা হরতালের ঘোষণা দেওয়া হয়।

 

এনপি ও জামায়াতের ডাকা তিন দিনের অবরোধের প্রথম দিনে সিলেটে দক্ষিণ সুরমার লালাবাজারে সিলেট-ঢাকা মহাসড়কে পিকেটিংয়ের সময় পুলিশ দাওয়া দিলে পালাতে গিয়ে দুর্ঘটনায় নিহত হন যুবদল নেতা জিলু।

পুলিশ এটিকে মোটরসাইকেল দুর্ঘটনায় মৃত্যু বললেও বিএনপি ও যুবদলের নেতাকর্মীরা অভিযোগ করেছেন- ধাওয়ার সময় পুলিশের গাড়ির ধাক্কায় মোটরসাইকেল থেকে ছিটকে গাছের সঙ্গে ধাক্কা খেয়ে গুরুতর আহত হন জিলু ও তার সঙ্গী। এ অবস্থায় জিল্লুকে থানায় নিয়ে যায় পুলিশ। তবে বিষয়টি অস্বাকীর করে সিলেট মহানগর পুলিশের উপ-কমিশনার আজবাহার আলী শেখ বলেন, ‘ওখানে যুবদলের লোকজন, দুষ্কৃতিকারীরা পিকেটিং করছিল। সেসময় ওরা দুজন মোটরসাইকেলে আসছিল।

পুলিশের গাড়ি দেখে তারা দ্রুত উল্টা দিকে ঘুরতে গিয়ে গাছের সঙ্গে ধাক্কা খায়। পুলিশের গাড়ির সঙ্গে লাগেনি। এটা প্রকাশ্য দিবালোকের মতো সকাল সাড়ে ৮টার ঘটনা। গাছের সঙ্গে বাড়ি খেয়ে ওই দুজন আহত হয়। পাবলিক তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। পরে দুপুর ২টার দিকে একজন চিকিৎসাধীন অবস্থা মারা গেছে। একজন চিকিৎসাধীন আছে।

এ ঘটনার প্রতিবাদে গতকাল মঙ্গলবার সন্ধ্যা ৬টার দিকে নগরের তাঁতীপাড়া থেকে মিছিল বের করে যুবদল। মিছিলটি কোর্ট পয়েন্টে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশ করে। সমাবেশে থেকে আজ বুধবার সিলেট বিভাগে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয়া হয়।

সিলেট জেলা যুবদলের সাধারণ সম্পাদক মকসুদ আহমদ বলেন, ‘আমাদের দলের নেতা জিলুকে পুলিশ গাড়িচাপা দিয়ে হত্যা করেছে। এর প্রতিবাদে আমরা সিলেট বিভাগে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছি।’