ব্যালন ডি'অর জয়ের পর ম্যারাডোনাকে মেসির শ্রদ্ধা

ব্যালন ডি'অর জয়ের পর ম্যারাডোনাকে মেসির শ্রদ্ধা

লিওনেল মেসি

অষ্টমবার ব্যালন ডি'অর জিতলেন লিওনেল মেসি। এরপরই তিনি এই পুরস্কারটি উৎসর্গ করলেন দিয়াগো ম্যারাডোনাকে। তাতেই আবেগে ভাসল ফুটবল দুনিয়া।

'শুভ জন্মদিন দিয়াগো (ম্যারাডোনা)! এটি তোমার জন্য।' অষ্টমবারের মতো ব্যালন ডি’অর জিতে এমনটাই বললেন আর্জেন্টিনার ফরোয়ার্ড লিওনেল মেসি। মেসির ব্যালন ডি'অর জেতার অন্যতম কারণ হল তিনি আর্জেন্টিনাকে ২০২২ ফিফা বিশ্বকাপ জয়ে নেতৃত্ব দিয়েছেন। মেসি ২০২২ ফিফা বিশ্বকাপে সাতটি গোল এবং তিনটি অ্যাসিস্ট করার জন্য গোল্ডেন বল জিতেছিলেন। মেসি এর আগে ২০০৯, ২০১০, ২০১১, ২০১২, ২০১৫, ২০১৯ এবং ২০২১ সালে ব্যালন ডি'অর জিতেছিলেন।

সোমবার এ আর্জেন্টাইন তারকা নিজের অষ্টম ব্যালন ডি'অর পুরস্কার পান। প্যারিসে আয়োজিত ২০২৩ ব্যালন ডি'অর ফ্রান্স ফুটবল অ্যাওয়ার্ড অনুষ্ঠানে। এ সাফল্যে খুশি লিও মেসি নিজে সহ তার সমর্থকেরা। পুরস্কার জিতে খুশি প্রকাশ করে মেসি জানান, গতবার যখন আমি এ পুরস্কারটা পেয়েছিলাম সেটি ছিল ২০২১ সাল। সেই বছর আমরা কোপা আমেরিকা কাপ জিতি। কিন্তু এবার এই পুরস্কার জিতে আমি দ্বিগুণ খুশি হয়েছি কারণ এই বছরই আমরা ফুটবল বিশ্বকাপ জিতি। সুতরাং এবারের পুরস্কার চিরকাল আমার মনের একটা বিশেষ জায়গায় থাকবে।' এছাড়াও ৩৬ বছর বয়সী আর্জেন্টিনার তারকা জানান, এটি এমনই একটি পুরস্কার যেটা সমস্ত ফুটবল খেলোয়াড় পেতে চায়। আমিও খুশি এই পুরস্কার পেয়ে। এটা শুধু আমার কাছে গর্বের বিষয় নয়, আমার দল, আমার সতীর্থ এবং আমার দেশের কাছেও গর্বের বিষয়।

এরপরই লিও তার এ বিশেষ পুরস্কার প্রয়াত ফুটবল তারকা ম্যারাডোনাকে উৎসর্গ করেন। তিনি জানান, শুভ জন্মদিন দিয়েগো! এই পুরস্কারটি শুধু তোমায় উৎসর্গ করলাম। 

পুরস্কার জেতার পাশাপাশি এই দিন মেসি আর কতদিন ফুটবল খেলবেন সেই সম্বন্ধেও বক্তব্য পেশ করেন। তিনি স্পষ্ট জানিয়ে দেন যে এখনও এই বিষয় নিয়ে তিনি কিছু ভাবেননি এবং তিনি মনোযোগ দিচ্ছেন পরবর্তী টুর্নামেন্টের উপর।