বিএনপির জাতীয় স্থায়ী কমিটি সদস্য আমীর খসরু গ্রেফতার

বিএনপির জাতীয় স্থায়ী কমিটি সদস্য আমীর খসরু গ্রেফতার

সংগৃহীত

বিএনপির জাতীয় স্থায়ী কমিটি সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।

বৃহস্পতিবার (২ নভেম্বর) রাত ১২টার পর গুলশানের ৮১ নম্বর রোডের একটি বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। পরে তাকে ডিবি কার্যালয়ে নেওয়া হয়।

বিএনপির এই নেতাকে গ্রেফতারের আগে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা বাড়িটি ঘিরে রাখেন বলে জানিয়েছেন আমীর খসরুর ছেলে।

 

গুলশানের ৮১ নম্বর রোডের একটি বাড়ি থেকে আমির খসরু মাহমুদ চৌধুরীকে গ্রেফতার করা হয়েছে।

 

গ্রেফতারের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন ডিবি প্রধান মুহাম্মদ হারুন অর রশিদ। তবে, কোন মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে তা জানাননি এই কর্মকর্তা।

এর আগে বৃহস্পতিবার ভোরে গুলশান থেকে গ্রেফতার করা হয় ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হকসহ তিনজনকে। পরে সন্ধ্যায় গুলশান থেকে বিএনপির মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপনকে গ্রেফতারের খবর আসে। বিষয়টি নিশ্চিত করেন দলটির মিডিয়া সেলের আরেক সদস্য সাংবাদিক কাদের গণি চৌধুরী।

গত ২৮ অক্টোবর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মহাসমাবেশকে কেন্দ্র করে সংঘর্ষ ও প্রাণহানির ঘটনায় পরদিন ২৯ অক্টোবর সকাল সাড়ে ৯টার দিকে গুলশানের বাসভবন থেকে মির্জা ফখরুলকে আটক করে ডিবি পুলিশ। এর দুইদিন পর গত মঙ্গলবার (৩১ অক্টোবর) রাজধানীর শাহজাহানপুরের পাশে শহীদবাগ মসজিদ গলি এলাকা থেকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস এবং দলের যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালকে গ্রেফতার করা হয়। 

মহাসমাবেশকে কেন্দ্র করে সংঘর্ষ ও পুলিশ নিহতের ঘটনায় রাজধানীর রমনা ও পল্টন থানায় একাধিক মামলা হয়েছে। যাতে আসামি করা হয়েছে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম ছাড়াও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, যুগ্ম মহাসচিব আলালসহ দলের শীর্ষ নেতাদের।