অগ্নিসংযোগ বন্ধ করে নির্বাচনে অংশ নিতে বিএনপির প্রতি মোমেনের আহ্বান

অগ্নিসংযোগ বন্ধ করে নির্বাচনে অংশ নিতে বিএনপির প্রতি মোমেনের আহ্বান

অগ্নিসংযোগ বন্ধ করে নির্বাচনে অংশ নিতে বিএনপির প্রতি মোমেনের আহ্বান

বিএনপিকে জনগণের কাছে প্রকাশ্যে ক্ষমা চেয়ে সাম্প্রতিক হামলা, সম্পদ ধ্বংস, সম্পত্তি ও বাস পোড়ানোর ঘটনায় জড়িতদের বহিষ্কারের আহ্বান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

বিএনপি নেতাদের প্রতি আহ্বান জানিয়ে তিনি আরও বলেন, 'নির্বাচনে অংশ নিন, অগ্নিসংযোগ ও সম্পদ ধ্বংস বন্ধ করুন।’শনিবার (৪ নভেম্বর) সিলেটে এক অনুষ্ঠানে যোগ দেওয়ার পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ড. মোমেন এসব কথা বলেন।তিনি বলেন, সাম্প্রতিক হামলার সঙ্গে যারা জড়িত, বিএনপির উচিত তাদের বহিষ্কার করা।

মোমেন বলেন, একজন পুলিশ সদস্যকে নৃশংসভাবে পিটিয়ে হত্যা করা ছাড়াও বিএনপির সমর্থকরা প্রধান বিচারপতি ও অন্য বিচারপতিদের বাসভবনে হামলা চালিয়েছে। পুলিশ ফাঁড়িতে আগুন দিয়েছে, বেশ কয়েকটি বাস পুড়িয়েছে, পুলিশ হাসপাতাল প্রাঙ্গণ ও অ্যাম্বুলেন্সে আগুন দিয়েছে।তিনি বলেন, দায়িত্বরত সাংবাদিক ও ফটো সাংবাদিকদেরও ছাড় দেয়নি বিএনপি। বিএনপি কর্মীরা হামলা চালিয়ে অন্তত ২৫ জন গণমাধ্যমকর্মীকে গুরুতর আহত করে। বাংলাদেশ ফেডারেল জার্নালিস্ট ইউনিয়ন (বিএফইউজে) এ ধরনের কর্মকাণ্ডের নিন্দা জানিয়ে একটি বিবৃতি দিয়েছে।

এর আগে পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশের প্রিমিয়াম সুপারস্টোর এবং ইউনাইটেড গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান ইউনিমার্টের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন। এটি ঢাকার বাইরে সিলেটের আম্বরখানা পয়েন্টে প্রথম শাখা।তাদের জনপ্রিয় সব ব্র্যান্ডগুলোকে এক সঙ্গে সরবরাহ করাই বিক্রয় কেন্দ্রটির উদ্বোধনের উদ্দেশ্য। এতে ইউনিমার্ট, শেফ'স টেবিল, ক্রিস্প, অ্যাপ্লিমেন্ট ও ফার্মাসি চেইন ওয়েল বিয়িং থাকছে।

উদ্বোধনী অনুষ্ঠানে ছিলেন ইউনাইটেড গ্রুপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মঈনউদ্দিন হাসান রশিদ ও ইউনিমার্টের সিইও মুর্তজা জামান।সিলেট শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত প্রায় এক লাখ বর্গফুট আয়তনের এই ওয়ান স্টপ গন্তব্যটি দেশীয় ও আমদানি করা পণ্যের সঙ্গে ইউনিমার্টের মৌলিক বৈশিষ্ট্য তুলে করবে ইউনিমার্ট।

সূত্র  : ইউএনবি